বিনোদন, সেলিব্রিটি বার্তা

কমেডি কিং মোশারফ করিমের সম্পর্কিত জানা অজানা তথ্য

বাংলাদেশের নাট্য অঙ্গনের জনপ্রিয় একজন অভিনেতা মোশারফ করিম। তার হাস্যরসযুক্ত অভিনয় দ্বারা অর্জন করেছেন কোটি দর্শকের ভালোবাসা। তিনি একুশ শতাব্দীর প্রথম দশকে টেলিভিশনের পর্দ্দায় ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসাবে আবির্ভূত হন এবং সাফল্যর উরধে দাঁড়ান। তার অভিনীত প্রথম চলচ্চিত্র জয়যাত্রা ও নাটক অতিথি। মোশারফ করিমের বিশেষ গুন-অন্যদের গলার স্বর,অঙ্গভঙ্গি হুবুহু নকল করতে পারেন ও আরেকটি গুন হলো তিনি বাংলাদেশের প্রায় সব জেলার আন্ঞলিক ভাষায় কথা বলতে পারেন। অভিনয়ের পাশাপাশি তিনি উপস্থাপকও করেছেন ও বিভিন্ন বিজ্ঞাপনে মডেল ও ছিলেন।

 

Image result for মোশাররফ করিম পুরস্কার

মোশাররফ করিম ১৯৭১ সালের ২২ আগস্ট বাংলাদেশের ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি বরিশালে। বাংলাদেশী ইংরেজি দৈনিক ডেইলি স্টার-এ দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন যে তার অভিনয়ে দক্ষতা জন্ম নেয় তার স্কুল থিয়েটারে। ১৯৮৬ সালে মাধ্যমিক পাশ করেন। তখন থেকে তার অভিনয়ের প্রতি ভালবাসা অন্য মাত্রা নেয় ও তিনি তারিক আনাম খান-এর নাট্যকেন্দ্র মঞ্চদলে যোগদান করেন। তিনি এখনও এই নাট্যদলের সদস্য। মোশাররফ করিম ২০০৪ সালের ৭ই অক্টোবর রোবেনা রেজা জুঁই কে বিয়ে করেন। জুঁইও নাট্য অভিনয়শিল্পী। তাদের একমাত্র সন্তান রোবেন রায়ান করিম।

Image result for মোশাররফ করিম

অভিনয় জীবন শুরু ১৯৯৯ সাল থেকে। তিনি বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্র জয়যাত্রা। পরবর্তীতে তিনি রূপকথার গল্প (২০০৬), দারুচিনি দ্বীপ (২০০৭), থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার (২০০৯), প্রজাপতি (২০১১), টেলিভিশন (২০১৩), জালালের গল্প (২০১৫), এবং অজ্ঞাতনামা (২০১৬) চলচ্চিত্রে অভিনয় করেন। অভিনীত নাটকের সংখ্যা-৫০০ টিরও বেশি অভিনীত ধারাবাহিকের সংখ্যা-৫৫ টিরও বেশি।

Image result for মোশাররফ করিম মুভি

তার জনপ্রিয় নাটকগুলো হল: দুই রুস্তম, অন্তনগর, ফ্লেক্সিলোড, কিংকর্তব্যবিমূঢ়, আউট অফ নেটওয়ার্ক, সাদা গোলাপ, ৪২০, জুয়া, সুখের অসুখ, সিরিয়াস কথার পরের কথা, সন্ধান চাই, ঠুয়া, লস, সিটি লাইফ, বিহাইন্ড দ্যা সিন, তালা, শূন্য পিক পকেট, ফাউল, জাঁতাকল,দর্প হরন একদা এক বাঘের গলায় হাড় ফুটিয়া ছিল,ইতি এবং ফোর্থ সাবজেক্ট,হাতা বাবা রিটার্ন, কোরিয়ান ব্যাংকক,কালো ভ্রমর, ল্যাইছ ফিতা,লস প্রজেক্ট,লস্ট অ্যান্ড ফাউন্ড,মেঘ বন্ধু, শেষ ভালবাসা শুরু,নৈশভোজ, পিক পকেট,পয়েন্ট থ্রী পল্টিবাজ, সিকান্দার বক্স ও এর সব সিকুয়েলস ইত্যাদি।

Image result for মোশাররফ করিম মুভি

২০১৯ সালের নভেম্বর মাসে বাংলাভিশনে প্রচারিত ও ডাক্তার নাটকে তাকে একজন ডাক্তারের ভূমিকায় দেখা যায়, যিনি তার এক রোগীর সাথে আসা তার বোনের (সারিকা সাবাহ) প্রেমে পড়েন। বিজয় দিবসে নাগরিক টিভিতে তাকে সৈয়দ শামসুল হকের মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস অবলম্বনে নির্মিত নীল দংশন নাটকে অভিনয় করতে দেখা যায়।

Image result for মোশাররফ করিম নীল দংশন

২০১৫ সালে তিনি প্রথম বাংলাদেশী হিসেবে পর্তুগালের আভাঙ্কা চলচ্চিত্র উৎসবে ১৯ তম আসরে “জালালের গল্প” এ অভিনয়ের জন্য এ্যওয়ার্ড পান। ২০০৮ সালে দেয়াল আলমারি, ২০১২ সালে জর্দ্দা জামাল, ২০১৩ সালে সেই রকম চা খোর নাটকে অভিনয়ের জন্য মেরিল প্রথম আলো পুরস্কারের সেরা টিভি অভিনেতার পুরস্কার অর্জন করেন।এছাড়া ২০০৯ সালে হাউজফুল, ২০১১ সালে চাঁদের নিজস্ব কোন আলো নেই,২০১৩ সালে সিকান্দার বক্স এখন বিরাট মডেল,

২০১৪ সালে সেই রকম পানখোর, এবং ২০১৫ সালে সিকান্দার বক্স এখন নিজ গ্রামে নাটকে অভিনয়ের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার-এ তারকা জরিপে শ্রেষ্ঠ পুরুষ টিভি অভিনয়শিল্পীর পুরস্কার অর্জন করেন। তাকে বাংলাদেশের কমেডি কিং বলা হয় কারণ তিনি বাংলাদেশে অন্যতম একজন অভিনেতা যিনি ২০০৪ সাল থেকে এখনও তার বিভিন্ন চরিত্র দিয়ে হাস্যসাত্মক ভাবে অভিনয় করে দর্শকের মন জয় করছেন। এ বছরও তার ভিন্ন কোন চরিত্রে অভিনয় করবেন বলে আশা করছেন তার ফ্যানরা।

Image result for মোশাররফ করিম

তারকালয়/১০/০২/২০২০ রিয়া

Previous ArticleNext Article