বিনোদন, সেলিব্রিটি বার্তা

করোনাভাইরাসের কারনে সিনেমা ও নাটকের শুটিং বন্ধ

মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। বিশ্ব বিনোদনেও এর প্রভাব পড়েছে ব্যাপকভাবে। একের পর এক বহু দেশে বন্ধ হয়েছে প্রেক্ষাগৃহ থেকে শুরু করে সব ধরনের শুটিং কার্যক্রম। এমন পরিস্থিতে বাংলাদেশেও প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা এসেছে ৪ দিন আগেই। মার্চের সবগুলো সিনেমারই মুক্তি স্থগিত করা হয়েছে। তারই ধারাবাহিকতায় গত ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে সব সিনেমা হল। এবার দেশের সব নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

sooting

দৈনিক আমাদের সময় অনলাইনকে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক মুনতাসির মামুন সাজু বলেন, ‘দেশে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেওয়ায় সকলের সুরক্ষার জন্য আপাতত আমরা টেলিভিশন নাটকের শুটিং বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। ১৮ মার্চ, বুধবার রাতে ডিরেক্টরস গিল্ড, শিল্পী সংঘের নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর নেতারা।

Image result for করনার আতঙ্কে বাংলাদেশের সিনেমা নাটক বন্ধ

সম্মিলিত আলোচনার মাধ্যমে তারা নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। বৈঠকে উপস্থিত ছিলেন- টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি ইরেশ যাকের, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক প্রমুখ। আর সভায় আগামী ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের টিভি নাটকের শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Image result for টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের

এদিকে, সিনেমা, নাটক, সংগীত অঙ্গনের অনেক তারকাই স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। এমন কি আপাতত কোনো ধরনের জনসমাগমেও অংশ নিচ্ছেন না তারা। তবে কবে থেকে এবং কতদিন শুটিং বন্ধ থাকবে তার ঘোষণা এখনো জানানো হয়নি। শুধু বাংলাদেশেই নয়, করোনায় আক্রান্ত বিশ্বের অধিকাংশ দেশেই এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিন কয়েক আগে ভারতেও সমস্ত সিনেমা ও টিভি সিরিয়ালের শুটিং বন্ধ ঘোষণা করা হয়।

Image result for করনার আতঙ্কে  হিন্দি সিরিয়ালে বন্ধ

এই ভাইরাস আতঙ্কে বলিউড, হলিউড থেকে শুরু করে বিশ্বের তামাম শোবিজ রাজ্য। বলিউড সিনেমা মুক্তির কথা ছিল সেগুলো স্থগিত করা হয়। টিভি সিরিয়ালের শুটিংও আপাতত বন্ধ রাখা হয়। ভারতের চলচ্চিত্র উৎসব ও অ্যাওয়ার্ড অনুষ্ঠান স্থগিত করা হয় করোনাভাইরাস আতঙ্কে। এছাড়া হলিউডেও  অনেক সিনেমা মুক্তি পিছিয়েছে স্থগিত  করা হয় এবং শুটিংও বন্ধ রাখা হয়েছে। বড় প্রতিষ্ঠান গুলোতে অফিস কাজ ঘরে বসেই করা হয়।

তারকালয়/২২/০৩/২০২০ রিয়া

Previous ArticleNext Article