বিনোদন, সেলিব্রিটি বার্তা

কাকে বিয়ে করেছেন অভিনেত্রী মিথিলা??

রাফিয়াত রশিদ মিথিলা হলেন বাংলাদেশের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল। অন্যদিকে তিনি বর্তমানে ব্র্যাক ইন্টারন্যাশানালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্টের প্রধান হিসাবে কর্মরত আছেন। তিনি তার কর্মজীবন শুরু করেন একজন পেশাদার উন্নয়নকর্মী হিসাবে। ইতিমধ্যে তিনি গণমাধ্যমে নানা সমালোচনা ও বিতর্কে আলোচিত ছিলেন।

Image result for রাফিয়াত রশিদ মিথিলা পরিবার

২০১৯ সালের নভেম্বরে মিথিলার সাথে নাট্য পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপে প্রকাশিত হয় এবং নিমিষেই তা ছড়িয়ে পড়ে। বাংলাদেশের বিভিন্ন সামাজিক যোগাযোগ ও গণমাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা ও বিতর্কের সৃষ্টি হয়।  এর মধ্যে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির সঙ্গে মিথিলার প্রেম-বিয়ের গুঞ্জন চলছিল অনেকদিন থেকেই।

Image result for রাফিয়াত রশিদ মিথিলা পরিবার

তিনি ২০০৬ সালে ৩ আগস্ট বিয়ে করেন সঙ্গীতশিল্পী তাহসানকে। বিয়ের পরে উভয়ে যৌথভাবে বের করেছেন একাধিক গানের এ্যালবাম। ২০১৩ সালের ৩০ এপ্রিল তিনি আইরা তাহরিম খান নামে কন্যাসন্তানের জন্ম দেন। ২০১৭ সালের জুলাইয়ে তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে। বর্তমানে তিনি ২০১৯ সালের ৬ ডিসেম্বর ভারতের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জিকে পুনঃরায় বিয়ে করেন তিনি। মিথিলা-সৃজিতের পরিচয় হয় অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের সুবাদে। সেখানে থেকেই তাদের বন্ধুত্ব, তারপর প্রেম। গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় দক্ষিণ কলকাতায় লেক গার্ডেনসে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে সৃজিত-মিথিলার বিয়ে হয়।

Image result for রাফিয়াত রশিদ মিথিলা পরিবার

 

বিয়ের পর ইন্সটাগ্রামে ‘মি. অ্যান্ড মিসেস. রশিদ মুখার্জি’ লিখে নতুন পরিচয় সবার সামনে তুলে ধরেন বাংলাদেশের এই অভিনেত্রী।  মিথিলা ও সৃজিত মুখার্জি এখন সুইজারল্যান্ডে আছেন। বিয়ের পরদিনই তারা পাড়ি দিয়েছেন সেখানে। মধুচন্দ্রিমার পাশাপাশি জেনেভায় একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি শুরু করেছেন মিথিলা। এরই মধ্যে তিনি পা রেখেছেন নতুন ক্যাম্পাসে। গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এমনই কিছু ছবি শেয়ার করেছেন মিথিলা। ছবিগুলোতে তাকে বেশ প্রাণবন্ত দেখা গেলেও এর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘জীবনের আরেকটি নতুন অধ্যায়ে পদার্পণ করলাম। ইউনিভার্সিটি অব জেনেভাতে পিএইচডি শুরু করলাম। এর আগে কখনও এতটা নার্ভাস হইনি। এই অধ্যায় সফলভাবে সম্পন্ন করতে বন্ধু এবং পরিবারের সবার দোয়া ও আশীর্বাদ প্রয়োজন।’ মিথিলা কিছুটা নার্ভাস হলেও তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন স্বামী সৃজিত মুখার্জি।

Related image

মিথিলা ভিকারুননেসা নুন স্কুল এন্ড কলেজে থেকেই এসএসসি ও এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স এবং মাস্টার্স করেছেন। এরপর তিনি আমেরিকাতে উচ্চশিক্ষার জন্য গমন করেন। তিনি সম্প্রতি দ্বিতীয় মাস্টার্স করেছেন আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট বিষয়ে। সেখানে তিনি সাফল্যের সাথে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বর্ণপদক পেয়েছেন। এছাড়াও তিনি অসংখ্য নাটকে অভিনয় করেছেন। উল্লেখযোগ্য হলো মধুরেণ সমাপয়েত,হাউসফুল, কিংকর্তব্যবিমূঢ়, ঘুম, এক্স-ফ্যাক্টর, ছাইয়্যা ছাইয়্যা, দেনমোহর, কনেপক্ষ, অনিকেত ভালোবাসা, এই জীবন ইত্যাদি। তিনি মেরিল প্রথম আলো পুরস্কার ও পান। তিনি ১৯৮৪ সালে ২৫ মে জন্মগ্রহণ করেন। পরিবারে চার ভাই বোনের মধ্যে তিনিই বড়।

Image result for রাফিয়াত রশিদ মিথিলা

তারকালয়/১১/১২/১৯ রিয়া

Previous ArticleNext Article