বিনোদন, সেলিব্রিটি বার্তা

চলচ্চিত্রের অভিনয়ে ফিরবে কী দীঘি ???

দীঘি বাংলাদেশের একজন চলচ্চিত্র অভিনেত্রী ও মডেল।  চলচ্চিত্রে অভিনয়ের আগে শিশুশিল্পী হিসেবে গ্রামীণফোনের বিজ্ঞাপনে অভিনয় করে সকলের নজরে আসেন দিঘী। গ্রামীণফোনের বিজ্ঞাপনে ‘বাবা জান? আমাদের বাসায় যে ময়না পাখিটা আছে না? ও না আজকে আমার নাম ধরে ডেকেছে’ এই সংলাপের মধ্য দিয়ে বেশ পরিচিতি লাভ করেন তিনি। প্রায় ৩৬টি সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করেছেন। এরই মধ্যে অনেক তারকাদের সঙ্গেই কাজ করেছেন তিনি।

Image result for dighi

তার বাবা সুব্রত বড়ুয়া চলচ্চিত্র অভিনেতা এবং মা দোয়েল চলচ্চিত্র অভিনেত্রী। প্রার্থনা ফারদিন দীঘি প্রকৃত নাম দিঘীর। ২০১১ সালে দিঘীর মা দোয়েল মারা যান। মায়ের স্বপ্ন ছিল দিঘি ডাক্তার হবে, সম্প্রতি সেই স্বপ্ন পূরনের লক্ষ্যে পড়াশোনায় মনযোগী হওয়ার জন্য চলচ্চিত্রে অভিনয় স্থগিত রাখার সিদ্ধান্ত জানিয়েছেন। বর্তমানে দিঘী স্কলাস্টীকা স্কুলে লেখাপড়া করছেন। এসএসসি ২০১৯ পরীক্ষায় অংশগ্রহণ করে দিঘী জিপিএ ৩.৬১ পেয়েছেন।

Related image

সর্বশেষ ২০১২ সালের পর তাকে আর সিনেমাতে দেখা যায় নি। পড়াশোনা নিয়ে বেশ ব্যস্ত ছিলেন দিঘী। চলতি বছরের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নিয়ে স্কলাস্টীকা স্কুল থেকে ‘এ-মাইনাস’ পেয়ে উত্তীর্ণ হয়ে একটি বেসরকারি কলেজে ভর্তি হয়েছেন এই ক্ষুদে তারকা। দিঘী মাধ্যমিকের গন্ডি পার করলেন এইবার তবে কি আবারও সিনেমায় দেখা যাবে তাকে এমন প্রশ্নই এখন সবার মনে।

Related image

দিঘী জানান, এ বছরই আমি মাধ্যমিক শেষ করে কলেজে উঠেছি। আর তাই পড়াশোনার ব্যস্ততাটাও একটু বেড়েছে। পড়াশোনার বাইরে এখন কাজের কোনো পরিকল্পনা নেই। তবে শুটিংয়ের ব্যস্ততা না থাকলেও বিভিন্ন শো বা অনুষ্ঠানে মাঝে মাঝে ব্যস্ততা থাকে। চলচ্চিত্রে ফেরা নিয়ে তিনি বলেন, আমি যে অভিনয় খুব একটা বুঝতাম তা কিন্তু নয়! মানুষ আমাকে কতটা ভালোবাসে সেটা এখন বুঝতে পারি।

Related image

‘জনপ্রিয়তা কী’ সেটি বোঝার আগেই বড় হয়ে গিয়েছি। সেইদিক থেকে দর্শকরা আমাকে শিশুশিল্পী হিসেবে দেখে অভ্যস্ত। নতুন করে আবারো ফিরলে ম্যাচিউর চরিত্রের মাধ্যমে ফিরতে হবে। তাই এমন গল্পের মাধ্যমে ফিরতে চাই যে কাজটি দেখে দর্শকদেরও ভালো লাগবে। সব কিছু মিলিয়ে একটু সময় নিচ্ছি। তবে এখনো অনেক সময় সামনে। পরিকল্পনার পরিবর্তনও হতে পারে।

Related image

দিঘী কাজী হায়াত পরিচালিত ‘কাবুলিওয়ালা’ চলচ্চিত্রের মাধ্যমে শিশু শিল্পী হিসেবে চলচ্চিত্রে প্রবেশ করেন । কাজী হায়াৎ পরিচালিত ‘কাবুলিওয়ালা’ দিঘী অভিনীত প্রথম চলচ্চিত্র। প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ২০০৬ সালে ‘শ্রেষ্ঠ শিশুশিল্পী’ হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে দিঘী। তারপরে আরও দুটি চলচ্চিত্রে অভিনয়ের কারণে শ্রেষ্ঠ শিশু চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করে সে। দিঘী অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো ‘দাদীমা, চাচ্চু্‌, সাজঘর, বাবা আমার বাবা, ১ টাকার বউ, অবুঝ শিশু, রিকসাওয়ালার ছেলে, চাচ্চু আমার চাচ্চু, দ্যা স্পিড’।

Related image

তারকালয়/১৩/০১/২০২০ রিয়া

Previous ArticleNext Article