বিনোদন, লাইফস্টাইল, সেলিব্রিটি বার্তা

জাতীয় দলের একজন উদীয়মান ক্রিকেটার, মেহেদী হাসান মিরাজ

মেহেদী হাসান মীরাজ বাংলাদেশ জাতীয় দলের একজন উদীয়মান ক্রিকেটার। তিনি দলের সেরা অলরাউন্ডার হিসাবে বিবেচিত হন। তিনি আন্ডার ১৯ দলের অধিনায়ক এবং ২০১৬ সালের আন্ডার ১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেন। তিনি ডানহাতি ব্যাটসম্যান বোলার। এখন তিনি মাঠে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য দেশের একজন সেলিব্রিটি।

Image result for mehedi hasan miraz

মেহেদি প্রথম বাংলাদেশি খেলোয়াড় যিনি প্রথম সিরিজে শিরোপা জিতেছিলেন। তিনি ক্রিকেটের সেন্সেশন মুস্তাফিজুর রহমানের মতো নম্র ব্যাকগ্রাউন্ড থেকে এসেছেন।

Image result for mehedi hasan miraz
মেহেদী হাসান মীরাজ ২৫ অক্টোবর, ১৯৯৭ সালে বরিশালে জন্মগ্রহণ করেন, কিন্তু শেষ পর্যন্ত তাঁর পরিবার খুলনা চলে আসেন। তার বাবা জালাল হোসেন যিনি ছিলেন একজন গাড়ি চালক এবং মিনারা বেগম ছিলেন গৃহবধূ। রমনা আক্তার মিনা নামে তার একজন ছোট বোন আছে। মেহেদির বিদ্যালয়ের খরচ বহন করতে পারেননি তার বাবা।

Image result for mehedi hasan miraz young images

৮ বছর বয়সে মেহেদি ক্রিকেট খেলতে শুরু করলেন। তিনি জাতীয় ক্রিকেট টুর্নামেন্টের অধীনে ১৪ বছরের কম বয়সী কাশিপুর ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেন।

Image result for mehedi hasan miraz young images
মেহেদী হাসান মীরাজ ১৬ ফেব্রুয়ারি ২০১৫সালে রাজশাহী বিভাগের ক্রিকেট দলের বিরুদ্ধে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন এবং ৫১ রান করে ৪ উইকেট নেন। তিনি ২০১৬ সালের ৯ নভেম্বর রাজশাহীতে খেলার জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২০১৬ সালে অংশগ্রহণ করেন। মেহেদী ২০ ই অক্টোবর ২০১৬ তারিখে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেট অভিষেক করেন। সিরিজটিতে, তিনি একটি ডেবিট্যান্ট প্লেয়ার হিসেবে সিরিজ শিরোপা জয়ের ইতিহাস গড়েন।

Related image

২০১৬ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই স্কোয়াডের জন্য তিনি নির্বাচিত হন, তবে তিনি কোন ম্যাচ খেলেননি। ২৫ শে মার্চ, ২০১৭ তারিখে মেহেদী শ্রীলঙ্কার বিপক্ষে তার প্রথম ম্যাচ খেলেন। ম্যাচে ৪৩ রানে ২ উইকেট নেন তিনি।

Image result for mehedi hasan miraz 2017

Previous ArticleNext Article