বিনোদন, সেলিব্রিটি বার্তা

তামিম ইকবাল এর জীবনী

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল এর জন্ম ১৯৮৯ সালের ২০ মার্চ। তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য তিনি ব্যাটসম্যান হিসেবে পরিচিত।

Image result for tamim iqbal hd photo"

তামিম ইকবাল ২০১৫ সালে মিরপুরের বিপক্ষে পাকিস্তানের বিপক্ষে শততম সেঞ্চুরি করেছেন।এশিয়া কাপে চার ম্যাচে চারটি সেঞ্চুরি করেছিলেন তিনি। তার পরিবারও ক্রিকেটের জন্য সুপরিচিত।তার ভাই নাফিস ইকবাল বাংলাদেশের সাবেক ক্রিকেটার এবং তার চাচা আকরাম খান, বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং নির্বাচক কমিটির সভাপতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। তিনি সাকিব আল হাসানের সবচেয়ে কাছের বন্ধু।

Image result for tamim iqbal hd photo"

 

২০০৭ সালের ৯ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক ও ৪ জানুয়ারী ২০০৮ এ নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয়। টি ২০ বিশ্বকাপ কেনিয়ার বিপক্ষে ১ সেপ্টেম্বর ২০০৭ এ। তাকে সেরা dashing ব্যাটসম্যান হিসাবে গণ্য করা হয়। তাঁর একেবারে চমত্কার ব্যাটিংয়ের স্টাইলিং ভিড়কে আকৃষ্ট করে।

Image result for tamim iqbal hd photo"

২০০৭ সালে প্রথম বিশ্বকাপের সেঞ্চুরি করার মাধ্যমে তিনি ভারতের বিরুদ্ধে তার দুর্দান্ত কৃতিত্ব দেখিয়েছিলেন। শচীন টেন্ডুলকার এবং সহকারী মো। আশরাফুলের পর ১০০০০ টেস্ট রান করা তৃতীয়তম খেলোয়াড় তামিম। উইজডেন ক্রিকেটার ম্যাগাজিনের মতে, তামিম ইকবাল অক্টোবর ২০১০ সালে সেরা খেলোয়াড় হিসাবে নির্বাচিত হন।২০১২ সালে এশিয়া কাপে তামিম ইকবাল ৪টি ম্যাচেই হাফ-সেঞ্চুরি করেন এবং বাংলাদেশ ২য় বারের মতো কোনো ত্রি-দেশীয় ক্রিকেট সিরিজের ফাইনালে উঠে।

Image result for tamim iqbal best achivement hd photo"

তামিম ইকবাল ২০১৬ সালের ১৩ মার্চ টি২০ বিশ্বকাপে ওমানের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি করেন ৷ তিনি বাংলাদশের হয়ে প্রথম এক হাজার ক্লাবে পৌঁছান।২০১৮ সালের ডিসেম্বরে উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে নেমে প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রানের রেকর্ড গড়েন তামিম ইকবাল। তার সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট দলের প্রশিক্ষক জেমি সিডন্স বলেছেন যে,তামিম ইকবালের আন্তর্জাতিকমানের উদ্বোধনী ব্যাটসম্যান হবার যোগ্যতা আছে“।

তারকালয়/০৮/১১/১৯ রিয়া

Previous ArticleNext Article