বিনোদন, সেলিব্রিটি বার্তা

দেশে ফিরেই কোয়ারেন্টাইনে রয়েছে জিৎ ও মিমি

১৮ মার্চের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন, তুরস্ক ও যুক্তরাজ্য থেকে সকল ভারতীয়দের নিজ দেশে ফেরার নির্দেশনা দিয়েছে দেশটির সরকার। তাই যুক্তরাজ্যে শুটিং বাতিল করে ভারত ফিরেছেন কলকাতার অভিনেতা জিৎ ও অভিনেত্রী মিমি। সুরক্ষার কথা চিন্তা করে নিজ দেশে ফিরেই তারা দু’জন নিজ বাসায় আইসোলেশনে গিয়েছেন। আগামী সাতদিন তারা আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন।  ভারতীয় বাংলা চলচ্চিত্রের  দুই খ্যাতিমান তারকা মিমি ও জিৎ শুটিং শেষ না করেই সরকারি নির্দেশনা মানতেই তারা নিজ দেশে ফেরেন। সবার আগে পৃথিবী যাতে সুস্থ হয় সে কামনা করেছেন এই তারকা।

Image result for ভারত ফিরেছেন কলকাতার অভিনেতা জিৎ ও অভিনেত্রী মিমি

সম্প্রতি ইউরোপকে প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির কেন্দ্রস্থল হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সং স্থা (ডাব্লিউএইচও)। তাই ইউরোপের সবগুলো দেশই এই ভাইরাসের ভয়াবহ ঝুঁকিতে রয়েছে। কিন্তু এমন পরিস্থিতির মধ্যেও যুক্তরাজ্যের বাকিংহামশায়ারে ‘বাজি’ সিনেমার শুটিং করছিলেন জিৎ ও মিমি। জিতের প্রযোজনা সংস্থা থেক ‘বাজি’ নির্মিত হচ্ছে। অংশুমান প্রত্যূষ পরিচালিত সিনেমাটিতে জিৎ, মিমি ছাড়াও অভিনয় করছেন সব্যসাচী চক্রবর্তী। এটি একটি তামিল সিনেমা থেকে রিমেক করা হচ্ছে। আসন্ন ঈদে অ্যাকশন সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে।

এদিকে, পশ্চিমবঙ্গে এরই মধ্যে বন্ধ হয়েছে প্রেক্ষাগৃহ ও সকল শুটিং।  ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৭। ইতিমধ্যেই দেশটিতে করোনা সংক্রমণে ৩ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাজ্যের ‘বাজি’ ছবির শুটিং চলছিল। সেখানেই ছিলেন দুজনে। যাওয়ার আগে মাস্ক পরে ছবিও পোস্ট করেছিলেন মিমি।  মিমি ও জিৎ দুজনেই জানান, লন্ডনে তাদের শুটিং করতে কোনো অসুবিধা হয়নি। তবে হিথরো কিংবা দুবাই বিমানবন্দর এত খালি আগে কখনও দেখেননি বলেও জানান তারা।’

Image result for ভারত ফিরেছেন কলকাতার অভিনেতা জিৎ ও অভিনেত্রী মিমি

লন্ডনে শুটিং করতে গিয়ে শোনেন সতর্কতার জন্য বিদেশি বিমান ভারতে আসার ক্ষেত্রে বাধা দেয়া হয়েছে, এ কারণে তাই দ্রুত দেশে ফিরেছেন তারা। বুধবার সকালেই কলকাতায় ফিরেছেন তারা। দুজনেই আপাতত আইসোলেশনে থাকবেন। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইয়োরোপিয়ান ইউনিয়নের সদস্য দেশগুলো থেকে কোনো ব্যক্তি ১৮ মার্চের পর আর ভারতে ফিরে আসতে পারবে না।  পুনরায় দেশে ফিরতে হলে অপেক্ষা করতে হবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। আর সেই জন্যই বাধ্য হয়ে গোটা টিমকে চটজলদি ওই সিদ্ধান্ত নিতে হয়েছে। জিৎ জানান, যুক্তরাজ্যে কাজ করতে কোনো অসুবিধা হচ্ছিল না তাদের। তবে নিজের দেশের সরকারি নির্দেশনা মানতেই দেশে ফিরে এসেছেন।

corona

সবার আগে পৃথিবী যাতে সুস্থ হয় সে কামনা করেছেন এই তারকা। এদিকে মিমি বলেন, ‘যুক্তরাজ্যে থেকে ফিরেছি বলেই সাতদিনের জন্য নিজেকে আইসোলেশনে রাখবো। বাবা-মাকেও দেখা করতে নিষেধ করেছি।’ আরও জানান, লন্ডনের পরিস্থিতি খুব যে খারাপ, তা নয়। মাস্ক ব্যবহার করছেন না প্রায় কেউই। তবে লন্ডন ও দুবাই এয়ারপোর্টে মানুষজন প্রায় নেই বললেই চলে। এর আগে তিনি এত খালি বিমানবন্দর দেখেননি। বিমানবন্দরে নেমে মিমি চক্রবর্তী সোজা নিজের গাড়িতে উঠে পড়েন। তাঁর অগে অভিনেত্রী জানান, সাবধানতার জন্য তিনি আইসোলেশনে থাকবেন। চিকিৎসকদের স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

Image result for ভারত ফিরেছেন কলকাতার অভিনেতা জিৎ ও অভিনেত্রী মিমি

তারকালয়/২৩/০৩/২০২০ রিয়া

Previous ArticleNext Article