বিনোদন, সেলিব্রিটি বার্তা

পর্তুগালের সর্বকালের সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদোর জানা অজানা কিছু তথ্য।

ক্রিস্তিয়ানো রোনালদো একজন পর্তুগিজ ফুটবলার। বর্তমান সময়ের সেরা খেলোয়াড় এবং তিনি সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে একজন । জুভেন্টাস এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। রোনালদো বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১০০ গোল করার রেকর্ড গড়েন।

Image result for cristiano ronaldo jr 4k photos"

ক্রিস্তিয়ানো রোনালদো ৫ ফেব্রুয়ারি, ১৯৮৫ সালে পর্তুগালের মাদেইরাতে জন্মগ্রহণ করেন। তার সম্পূর্ণ নাম ক্রিস্তিয়ানো রোনালদো দস সান্তুস আভেইরা। কিন্তু সবাই তাকে ক্রিস্তিয়ানো রোনালদো অথবা শুধু রোনালদো বলেও চেনে। তার পিতার নাম জোসে দিনিস আভেইরো ও মাতার নাম মারিয়া ডোলোরেস দস সান্তোস আভেইরো। তারা দুই ভাই ও দুই বোন। তিনি ৬ বছর বয়স থেকে ফুটবল খেলায় আগ্রহী হয়ে ওঠেন এবং তার প্রিয় দল ছিল “বেনফিকা” যদিও তিনি তাদের প্রতিপক্ষ “স্পোর্টিং ক্লাবে দি পর্তুগালে” যোগদান করেন। তিনি মাত্র আট বছর বয়সে প্রথমে “আন্দোরিনহা” নামে একটি অপেশাদার দলে তার ক্রীড়াজীবন শুরু করেন। ১৯৯৫ সালে, দশ বছর বয়সের মধ্যেই পর্তুগালে তার সুনাম ছড়াতে থাকে। স্পোর্টিং ক্লাবে “দি পর্তুগাল” থেকে তিনি প্রথম প্রশিক্ষণ পান।

Image result for cristiano ronaldo childhood photos"

 

লিভারপুলের সাবেক ম্যানেজার জেরার্ড হুলিয়ার ১৬ বছর বয়সের রোনালদোর দিকে আকৃষ্ট হন কিন্তু তার বয়স কম হওয়ার কারণে তাকে দলে যোগদান করা হয়নি।২০০৩ সালের আগস্টে কাজাখস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গনে রোনালদোর অভিষেক হয়। ইউরো ২০০৪ এর উদ্বোধনী যে খেলায় গ্রিসের বিরুদ্ধে পর্তুগাল ২-১ গোলে হেরে যায়, তাতে তিনি ছিলেন পর্তুগালের একমাত্র গোলদাতা। বিশ্বকাপ বাছাইপর্বে তিনি ৭ গোল করে ইউরোপীয় অঞ্চলের দ্বিতীয় সেরা গোলদাতা হয়েছিলেন। ১৭ জুন, ২০০৫ পর্যন্ত পর্তুগালের পক্ষে ২৫ খেলায় তিনি ১১ গোল করেন। ২০০৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাজিলের বিপক্ষে একটি প্রীতি খেলায় রোনালদো প্রথমবারের মত জাতীয় দলের অধিনায়ক নির্বাচিত হন।

Image result for cristiano ronaldo jr 4k photos"

 

 

রোনালদোর দানশীলতা এবং বিশ্বব্যাপী অসহায় মুসমানদের সাহায্য করার জন্য বহুল প্রশংসিত৷ সম্প্রতি এক জরিপে তাকে বিশ্বের সবচেয়ে দানশীল খেলোয়ার হিসেবে মনোনয়ন করা হয় এবং ফিলিস্তিনের একটি সংস্থা তাকে পার্সন অফ দ্যা ইয়ার ২০১৬ প্রদান করে৷

Image result for cristiano ronaldo jr donations"

এখন জানা যাক,রোনালদোর সম্পর্কে কিছু জানা অজানা তথ্য:

১. রোনালদোর বাবা মা তার নামটি রেখেছিলেন একজন মার্কিন রাষ্ট্রপতি রোনাল্ড রেগানের সাথে মিলিয়ে কারণ এই নামটি পর্তুগালে সচরাচর দেখা যায়

২. ২০০৩ সালে ১২.২৪ মিলিয়ন মার্কিন ডলার (€১৫ মিলিওন) এর বিনিময়ে ইউনাইটেডে নিয়ে আসে। ২০০৪ সালে রোনালদো ইউনাইটেডের হয়ে প্রথম ট্রফি, এফএ কাপ জেতেন।

৩.২০০৭ সালে তাকে রিয়াল মাদ্রিদ তাকে দলে আসার জন্যে প্রস্তাব দেন কিন্তু তিনি তখন সাড়া দেয়নি পরবর্তীতে ২০০৯ ২৬ জুন সালে রিয়াল মাদ্রিদ তাকে ৮০ মিলিয়ন(১৩১.৬ মিলিয়ন) এর বিনিময়ে তাদের দলে নিয়ে আসেন যা ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড়ের সম্মান পান।

৪. রোনালদোকে রিয়াল মাদ্রিদে স্বাগত জানানোর জন্য ৮০,০০০ থেকে ৮৫,০০০ দর্শক স্যান্টিয়াগো বার্নাব্যুতে জড় হয়, যা দিয়াগো মারাদোনার ৭৫,০০০ দর্শকের রেকর্ড ভঙ্গ করে।

৫. সেপ্টেম্বর ৫ই ২০১৩ সালে, রোনালদো সকল জল্পনা কল্পনার অবসান ঘটে এবং ২০১৮ সালে রিয়ালের সাথে নতুন চুক্তিতে উপনীত হন যার ফলে বার্ষিক বেতন গিয়ে দাড়ায় ২১ মিলিয়নে মার্কিন ডলার ,যা তাকে বিশ্বের সবচেয়ে বেশি বেতনভুক্ত ফুটবলার বানায়

Image result for cristiano ronaldo jr 4k photos"

 

৬. ২০১৪ সালের জানুয়ারি মাসে তিনি তার ক্যারিয়ারের ৪০০তম গোল করেন। এছাড়া তিনি ২০১৭ সালে ক্যারিয়ারের ৬০০ তম গোল করেন। রোনালদো বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১০০ গোল করার রেকর্ড গড়েন।

৭. তিনি সেফ দ্যা চিলড্রেন নামক সংস্থার মাধ্যমে নেপালি শিশুদের স্বাস্থ্য সহায়তায় অনুদান প্রদান করেন৷ রোনালদো বিশ্বের অসংখ্য ক্যান্সার নিরমায় কেন্দ্র তথা হাসপাতালে রোগীদের চিকিৎসা ব্যয় বহন করেন৷

৮. তিনি ২০১১ জয় করা সোনার বুট ফিলিস্তিনের দরিদ্র শিশুদের জন্য নিলামে বিক্রি করে দিয়েছিলেন এবং সিরিয়াতে শরনার্থীদের ৫০০০ ঘর বানিয়ে দিয়েছিলেন৷

৯.তিনি ইন্দোনেশিয়ার উপ-রাষ্ট্রপতি জুসুফ কাল্লা ও পূর্ব টিমোরের রাষ্ট্রপতি জানানা গুসমাওর সাথে দেখা করেন এবং তার নিজস্ব খেলার সরঞ্জামাদির নিলাম করে ৬৬,০০০ পাউন্ড সংগ্রহ করেন।

১০. ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি রাশিয়ান সুপারমডেল ইরিনা শায়ক এর সাথে ডেট করেন ক্রিস্তিয়ানো রোনালদো একজন পর্তুগিজ ফুটবলার। বর্তমান সময়ের সেরা খেলোয়াড় এবং তিনি সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে একজন । জুভেন্টাস এবং পর্তুগাল জাতীয় দলে ফরোয়ার্ড হিসেবে খেলে থাকেন। রোনালদো বিশ্বের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১০০ গোল করার রেকর্ড গড়েন।

Image result for cristiano ronaldo and his girlfriend irina shayk"

 

তারকালয়/০৩/১১/১৯/রিয়া

Previous ArticleNext Article