Uncategorized, বিনোদন, সেলিব্রিটি বার্তা

প্রিয় ব্যাট নিলামে তোলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান!!

করোনা ভাইরাসের ফলে নিম্ন আয়ের মানুষ পড়েছেন বিপদে , কেননা লকডাউন সর্বত্রে। তাদের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন জাতীয় দলের অনেক তারকা। তাদের জন্যে নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তোলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।
এ ব্যাটটি ২০ লাখ টাকায় যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি কিনে নেন। তবে এই ব্যাটটি কিনতে এক ভারতীয় আপ্রাণ চেষ্টা করেছেন বলে জানা গেছে।

Had to convince everyone in team to let me bat at three, says ...

অ্যাকশন ফর অ্যাকশন নামের একটি ফেসবুক পেইজে সাকিবের ব্যাটটি নিলামে তোলা হয়। এই ব্যাটটি দিয়েই সাকিব পুরো বিশ্বকাপে খেলেছেন। এছাড়া এই ব্যাট দিয়ে সব মিলিয়ে দেড় হাজারের বেশি রান করেছেন তিনি। ক্রিকেট ব্যাটটির ভিত্তিমূল্য রাখা হয় ৫ লক্ষ টাকা।
সকাল থেকে শুরু হয়ে রাত সোয়া ১১টা পর্যন্ত নিলাম কার্যক্রম অব্যাহত থাকে। নিলাম পরিচালনা করেন আরিফ আর হোসাইন। তিনি জানান, ‘সাকিবের ব্যাটটি পেতে যথেষ্ট চেষ্টা ছিলেন এক ভারতীয় নাগরিক। তিনি ১২ লাখ টাকা পর্যন্ত বিড করেছিলেন। সেই ব্যক্তির সংগ্রহে ব্রায়ান লারার ব্যাটও রয়েছে বলে এক সূত্রে জানা গিয়েছে।

Shakib Al Hasan Banned For 2 Years For Not Reporting Corrupt ...

এছাড়া বিশ্বের অন্যান্য দেশ থেকেও ব্যাট কিনতে বিড করা হয় বলে জানিয়েছেন ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’-এর উপদেষ্টা চিশতী ইকবাল। তিনি বলেন, ‘ইউরোপ ও মধ্যপ্রাচ্য থেকে অনেকেই এই নিলামে যোগ দিয়েছিলেন। এছাড়া বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠান এই ব্যাটের জন্য বিড করেন’।

নিলামের শেষদিকে ব্যাটটির প্রতি তার আবেগের কথা জানিয়ে বলেন, ‘আমি সাধারণত কিছু সংগ্রহে রাখি না। তবে সত্য বলতে এই ব্যাটটা আমার কাছে অনেক স্পেশাল ছিল’।
নিঃসন্দেহে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সর্বকালের সেরা ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন ম’র্তুজা। কিছুদিন আগেই ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি। বর্তমানে ক্যারিয়ারের শেষ সময় পার করছেন মাশরাফি বিন মুর্তজা।
ইতোমধ্যেই করোনা ভাইরাস মোকাবেলায় উঠে পড়ে লেগেছেন মাশরাফি বিন মুর্তজা। নিজ জেলা নড়াইলে অনেক উদ্যোগ নিয়েছেন । এবার সাকিব আল হাসানের মতো নিজের কিছু স্বারক নিলামে তুলতে যাচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
সমর্থকদের জন্য এই সুযোগটা করে দিচ্ছে ‘অকশন ফর অ্যাকশন’। এই স্বারক থেকে পাওয়া অর্থ ব্যয় হবে করোনা আক্রান্ত ও এই সময়ে দুস্থ মানুষদের সহায়তায়। তবে কবে নাগাদ মাশরাফির জার্সি ও বুট নিলামে উঠানো হবে এ নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা যায়নি আজ অব্দি।

Mashrafe: We will play 2023 WC final under Shakib's captaincy ...
সাকিব আল হাসানের বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলে আত্মপ্রকাশ করে অকশন ফর অ্যাকশন নামক নামক নিলাম প্লাটফর্মটি। সাকিবের ব্যাটটি পাওয়ার জন্য দেশ-বিদেশ থেকে ব্যাপক সাড়া পড়ে। শেষ পর্যন্ত ২০ লাখ টাকায় কিনে নেন একজন যুক্তরাষ্ট্র প্রবাসী।
এছাড়াও সাবেক অধিনায়ক মোহাম্ম’দ আশরাফুল তার অভিষেক ম্যাচের ব্যাট, ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানোর দিনে সেঞ্চুরি করা ব্যাট ও মুশফিকুর রহিম তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলছেন বলে ঘোষণা দেন এরিমধ্যে। তারা তাদের কর্মকাণ্ড দিয়ে বাংলার গৌরব হওয়ার মর্যাদার আত্মপ্রকাশ করলেন।

 

তারকালয়/০৩/০৫/২০২০ রিয়া

Previous ArticleNext Article