বিনোদন, সেলিব্রিটি বার্তা

বাংলাদেশের অন্যতম ব্যাটিং স্তম্ভ সাব্বির রহমান

সাব্বির রহমান একজন বাংলাদেশী ক্রিকেটার যিনি তার হার্ড-ব্যাটিং স্টাইলের জন্য সুপরিচিত। বাংলাদেশি অলরাউন্ডার সাব্বির রহমান ২ বিশ্বকাপে তার দুর্দান্ত প্রদর্শনী দেখিয়েছেন। তিনি ২৪ এপ্রিল ২০১৫ তারিখে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে টি ২0 ম্যাচে দুর্দান্ত করেছেন। বাংলাদেশ প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টি ২০ ম্যাচে জিতেছে। সাকিব আল হাসানের সঙ্গে সাব্বির রহমানের উল্লেখযোগ্য পারফরম্যান্সের কারণে তা ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। এই টি -২০ ম্যাচে সাব্বির রহমানকে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার প্রদান করা হয়।

Image result for sabbir rahman picture hd"

বাংলাদেশী ক্রিকেটার সাব্বির রহমান এর জন্ম ২২ নভেম্বর, রাজশাহী। খাজা আহমেদ ও মা হাজেরা খাতুনের সন্তান তিনি। তার শৈশব থেকেই তিনি ক্রিকেট খেলতে আগ্রহী ছিলেন এবং বর্তমানে বাংলাদেশএর একজন সফল ক্রিকেটার। আগ্রাসী বাংলাদেশি ক্রিকেটার সাব্বির রহমান জাতীয় দলের প্রবেশের জন্য নির্বাচকদের নজর কাটাতে সক্ষম হন। রাজশাহীর সাব্বির রহমান বাংলাদেশের প্রধানতম ব্যাটসম্যান, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে। বলের অসাধারণ স্ট্রাইকার, মাঝে মাঝে লেগ স্পিনার এবং উজ্জ্বল ফিল্ডার।

Image result for sabbir rahman old picture"

নিউজিল্যান্ডের ২০১০ সালের আন্ডার ১৯ বিশ্বকাপে তিনি ২০৭ রান এবং ১১৮ রানের স্ট্রাইক রেট নিয়ে তিনি আলোচিত হন। তিনি লেগ ব্রেকসের সাথে ৪ উইকেটও তুলেছিলেন। সেই বছর পরে তিনি জাতীয় হিরো হয়েছিলেন যখন বাংলাদেশ তাদের প্রথম এশিয়ান গেমস গোল্ড জিতেছিল। তিনি শেষ ওভারে ২ টি ছক্কা মারেন। তার ১৮ বলের অপরাজিত ৩৩ রানে গুয়াংঝু ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে চূড়ান্ত ওভারে বাংলাদেশ আফগান বাধা অতিক্রম করে। তখন তার মাত্র ১৯ বছর। সাব্বির ১৬ বছর বয়সে ফার্স্ট-ক্লাস খেলতে শুরু করেন।

Image result for sabbir rahman old picture"

১৪ ফেব্রুয়ারি, ২০১৪ তারিখে সফরকারী শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ২য় টুয়েন্টি২০ আন্তর্জাতিকে বাংলাদেশের পক্ষে সাব্বির রহমানের টি২০ আন্তর্জাতিকে অভিষেক ঘটে। ২১ নভেম্বর, ২০১৪ তারিখে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বিপক্ষে সফরকারী দলের সলোমন মিরের সাথে তারও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। নাসির হোসেনের স্থলাভিষিক্ত হয়ে নিজস্ব ২৩তম জন্মদিনে অভিষিক্ত সাব্বির আক্রমণধর্মী ব্যাটিং করে মাত্র ২৫ বলে ৪৪ রান সংগ্রহ করেন। তার এ ইনিংসে তিনটি বাউন্ডারী ও তিনটি ছক্কার মার ছিল। তার এ অসামান্য ক্রীড়ানৈপুণ্যে বাংলাদেশ দল ৮৭ রানে জয়লাভ করে ও ৫-ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায়। ২০১৬ এশিয়া কাপ এ তার করা ৫৪ বলে ৮০ রান শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকে জয় এনে দেয়। পরে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কারও পান উত্তরবঙ্গের ছেলে সাব্বির রহমান

 

তারকালয়/০৬/১১/১৯/রিয়া

Previous ArticleNext Article