Uncategorized, বিনোদন, লাইফস্টাইল, সেলিব্রিটি বার্তা

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমার জানা অজানা কিছু তথ্য

পূর্ণিমা হল বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী, মডেল ও উপস্থাপিকা। তার পারিবারিক নাম হলো দিলারা হানিফ রিতা। চলচ্চিত্র জগতে পূর্ণিমা নামে পরিচিত ও জনপ্রিয়। পূর্ণিমা ১৯৮১ সালের ১১ জুলাই বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক নিবাস চট্টগ্রামের ফটিকছড়িতে কিন্তু তার ঢাকায় বেড়ে ওঠা।
Image result for purnima wikipedia"
পূর্ণিমা ১৯৯৭ সালে চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল জাকির হোসেন রাজু পরিচালিত এ জীবন তোমার আমার ছবির মাধ্যমে অভিষেক হয় এবং তখন তার সহঅভিনেতা ছিলেন রিয়াজ। তখন তিনি নবম শ্রেণীতে পড়তেন। পূর্ণিমার ২০০৩ সালে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযেজনা মনের মাঝে তুমি চলচ্চিত্র বাংলাদেশের সবচেয়ে সাফল্য চলচ্চিত্র ছিল।
Related image
তার কম বয়সে তিনি  চলচ্চিত্র  জগতে  অভিনয়ের প্রতিভা দেখিয়ে পরিচিতি লাভ করেন। তার জনপ্রিয় চলচ্চিত্র হলো ২০০৩ সালে মনের মাঝে তুমি, ২০০৪ সালে মেঘের পরে মেঘ ও নাট্যধর্মী সুভা, ওরা আমাকে ভাল হতে দিল না ২০১০ সালের, ২০০৬ সালে হৃদয়ের কথা ও ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা। পূর্ণিমা ২৫টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।
Related image
তার দাম্পত্য জীবনের সঙ্গী হলো আহমেদ জামাল ফাহাদ। ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন। ২০১৪ সালের ১৩ এপ্রিল তিনি প্রথম কন্যা সন্তানের মা হন। তার মেয়ের নাম আরশিয়া উমাইজা। ২০০৩ সালে বাণিজ্যিকভাবে সাফলতা লাভ করেন।Image result for purnima wikipedia"
তিনি চলচ্চিত্র পাশাপাশি নাটক ও উপস্থাপকও করেন।তার নাটকগুলো হল ল্যাবরেটরি , এখনো ভালবাসি, নীলিমার প্রান্তে দাঁড়িয়ে,অমানিশা, ওইখানে যেওনাকো তুমি, উল্টোধনুক, প্রেম অথবা দুঃস্বপ্নের রাত দিন, লাভ অ্যান্ড কোংও ফিরে যাওয়া হলো না। তিনি অনেক পুরষ্কার ও সন্মাননা পান।
Related image
২০১০ সালে ওরা আমাকে ভাল হতে দিল না চলচ্চিত্র এ শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে তিনি তার প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও তিনি ২০০৩ সালে মনের মাঝে তুমি চলচ্চিত্র , ২০০৬ সালে চলচ্চিত্র হৃদয়ের কথা, ২০০৫ সালে চলচ্চিত্র টাকা, ২০০৮ সালে চলচ্চিত্র আকাশ ছোঁয়া ভালোবাসা শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে মেরিল প্রথম আলো পুরস্কার লাভ করেন এবং ডায়মন্ড ওয়ার্ল্ড চ্যানেল আই পুরস্কার পান। Related image
তিনি ২০১৮ সাল থেকে তারকাদের নিয়ে আলাপচারিতা অনুষ্ঠান করেন উপস্থাপক ও করছেন। এই বছরে তিনি মুহাম্মদ মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত হ্যালো ৯১১-লাভ ইমার্জেন্সি, রাজিবুল ইসলাম রাজিব পরিচালিত রোদ্দুরে পেয়েছি তোমার নাম টেলিছবি। পূর্ণিমার ভক্তরা তাকে নতুন কোন চলচ্চিত্র দেখার জন্য ইচ্ছুক।
Related image
তারকালয়/০৩/১২/১৯ রিয়া
Previous ArticleNext Article