বিনোদন, সেলিব্রিটি বার্তা

বাংলাদেশের সর্বকালের জনপ্রিয় অভিনেতা “সালমান শাহের” জীবনী

সালমান শাহ একজন বাংলাদেশী জনপ্রিয় অভিনেতা ও মডেল ছিলেন। তার প্রকৃত নাম হলো শাহরিয়ার চৌধুরী ইমন। তিনি ১৯৭১ সালে ১৯ সেপ্টম্বর দাড়িয়া পাড়া, সিলেট জন্ম গ্রহণ করেন। তার বাসস্থান সিলেট ছিলেন এবং ঢাকায় ইস্কাটনে নিজের বাসা ছিলেন।Image result for salman shah
সালমান শাহ পিতা নাম কমর উদ্দিন চৌধুরী ও মাতা নাম নীলা চৌধুরী। তিনি পরিবারের বড় ছেলে। তার ছোট ভাই আছে।সালমান শাহ এর দাম্পত্য জীবনের সঙ্গী ছিলেন সামিরা হক। সালমান শাহ তার খালার বান্ধবী মেয়ে সামিরা হকের সাথে বিয়ে করেন। ১৯৯২ সালে ১২ আগস্ট তারিখে তাদের বিয়ে হয়েছিল। সামিরা হক ছিলেন একজন বিউটি পার্লার ব্যবসায়ী।
Related image
টেলিভিশন নাটক আকাশ ছোঁয়া নাটক দিয়ে তার অভিনয় জীবন শুরু হলেও ১৯৯০-এর দশকে তিনি চলচ্চিত্রে অন্যতম জনপ্রিয় অভিনেতা হয়ে উঠেন। ১৯৯৩ সালে তার প্রথম প্রথম চলচ্চিত্র কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের প্রথম অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের অনেক চলচ্চিত্রে অভিনয় করেন।Related image
তার মোট ৮ টি নাটক ও সর্বমোট ২৭ টি চলচ্চিত্র অভিনয় করেন। তার সবকয়টি চলচ্চিত্র ব্যবসা সফল করে। তার মৃত্যুর আগে কিছু চলচ্চিত্র অর্ধেক কাজ শেষ করতে পেরেছিলেন। মৃত্যুর পর বাকি কাজ অন্য চিত্র নায়ক দিয়ে করানো হয়। সালমান শাহ ১৯৯৬ সালে ৬ সেপ্টেম্বর মাত্র ২৪ বছর বয়সেই অকালে রহস্য জনক ভাবে মৃত্যু বরণ করেন। রাজধানী ঢাকার ইস্কাটনে তার নিজ বাসা থেকে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া যায়।
Related image
ময়না তদন্ত আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তার মৃত্যু নিয়ে রহস্য এখনো সঠিক ভাবে জানা যায় নি। অনেকেই সালমান শাহ-এর মৃত্যুর জন্য তার স্ত্রী সামিরা কে দায়ী করেন। এমনকি সালমান শাহ এর পরিবারের পক্ষ থেকে স্ত্রী সামিরা ও আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয় কিন্তু পরে এই মামলার আর কোন অগ্রগতি হয়নি ফলে সালমানের মৃত্যু নিয়ে রহস্য আর প্রকাশ করা হয়নি। তাই এখনও তার মৃত্যুর রহস্য নিয়ে অনেকের মনে প্রশ্ন উঠে আসে। সালমান শাহ কে সিলেট শাহ জালাল (র.) মাজার প্রাঙ্গণ এ দাফন করা হয়েছিল।
Related image
তারকালয়/০১/১২/১৯ রিয়া
Previous ArticleNext Article