বিনোদন, লাইফস্টাইল, সেলিব্রিটি বার্তা

বিখ্যাত মার্কিন অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্টের জীবনী

ক্রিস্টেন জেইমস স্টুয়ার্ট অর্থাৎ ক্রিস্টেন স্টুয়ার্ট একজন মার্কিন অভিনেত্রী, মডেল ও পরিচালিকা।  ক্রিস্টেন স্টুয়ার্ট হল ব্র্যান্ড এম্বাসেডর  চ্যানেল ও  বালেঞ্চিয়াগা এর ফ্যাশান ব্র্যান্ডের। ক্রিস্টেন স্টুয়ার্ট ১৯৯০ সালে ৯ এপ্রিল লস অ্যাঞ্জেলস ক্যালিফোর্নিয়া ইউ এস এ জন্ম গ্রহণ করেন। ক্রিস্টেন স্টুয়ার্টের জন্ম ও বেড়ে ওঠার স্থান যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসে। Image result for kristen stewart"
তার বাবার নাম জন স্টুয়ার্ট। তিনি ছিলেন একজন মঞ্চ ব্যবস্থাপক ও টেলিভিশন প্রযোজক ও তার মার নাম জুলস মান স্টুয়ার্ট পেশায় ছিলেন একজন চিত্রনাট্য সুপারভাইজর। ক্রিস্টেন স্টুয়ার্ট এর একজন বড় ভাই আছে তার নাম হলো ক্যামরেন স্টুয়ার্ট। তার আরও গৃহীত দুই ভাই আছে তাদের নাম হল ডেনা এবং টেইলর। সপ্তম শ্রেণী পর্যন্ত স্টুয়ার্ট স্কুলে পড়াশোনা করেছেন। তখন তার মধ্যে অভিনয় করার আগ্রহ জাগে।
Image result for kristen stewart childhood photos"
এরপর হাই স্কুল পর্যন্ত তিনি স্কুল ছেড়ে আলাদাভাবে পড়াশোনা চালিয়ে গিয়েছিলেন। ১৯৯৯ সালে শৈশবে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। তিনি অসংখ্য চলচ্চিত্র করেন। তিনি সবচেয়ে জনপ্রিয় হন দ্য টোয়াইলাইট সাগা চলচ্চিত্র ধারাবাহিকে বেলা সোয়ান চরিত্রে অভিনয়ের মাধ্যমে। পাশাপাশি তিনি আরও চলচ্চিত্র করেন। তার ২০০২ সালে প্যানিক রুম, ২০০৫ সালে জাথুরা, ২০০৭ সালে ইন দ্য ল্যান্ড অফ উইমেন, ২০০৭ সালে দ্য মেসেঞ্জার (২০০৭), ২০০৯ সালে অ্যাডভেঞ্চারল্যান্ড, ২০১০ সালে দ্য রানওয়েজ। ২০১২ সালে তার অভিনীত “স্নো হোয়াইট অ্যান্ড দ্যা হান্টসম্যান” প্রভৃতি চলচ্চিত্রে অভিনয়ের জন্যও তিনি পরিচিত। 
Image result for kristen stewart beautiful photos"
তার কর্মজীবন শুরু হয় ১৯৯৯ সালে এবং ১৯৯৯ থেকে ২০০৩ তার অভিনয় এর প্রতিভা বাড়তে থাকে। ৮ বছর বয়সে তিনি টেলিভিশন ও চলচ্চিত্র জগতে পা রাখেন। তার শৈশবে প্রথম অভিনয় ছিল ডিসনে চ্যানেল টেলিভিশন চলচিত্র দ্যা থার্টিন্থ ইয়ার। ২০০৪ – ২০০৭ পর্যন্ত তার তেমন কোনো জনপ্রিয়তা লাভ হয়নি কিন্তু ২০০৮ -২০১২ পর্যন্ত তিনি আন্তর্জাতিকভাবে সাফল্য অর্জন করেছেন।
Image result for kristen stewart childhood photos"
বর্তমানে চলচিত্র মাধ্যমে তিনি সফলতা পেয়ে চলছেন। দ্য টোয়াইলাইট সাগা চলচ্চিত্র ধারাবাহিকের মাধ্যমে ৩.৩ বিলিয়ন সাফল্য অর্জন করে। তিনি অসংখ্য পুরষ্কার পান এর মধ্যে অন্যতম পুরষ্কার হলো ফ্রান্স সিনেমার সিজার পুরষ্কার। তার চলচিত্রে সর্বোচ্চ ৪.৩ বিলিয়ন সাফল্য অর্জন করেছে। তিনি প্রথম মার্কিন অভিনেত্রী যিনি প্রথম সিজার পুরষ্কার পান।
Image result for kristen stewart"
স্পিক চলচ্চিত্রে অভিনয়ের সময় তিনি সেখানে তার সহঅভিনেতা মাইকেল অ্যাঙ্গারানোর সাথে প্রেমের সম্পর্ক চালিয়েছিলেন।অভিনেতা রবার্ট প্যাটিনসনের সাথে তার সম্পর্কের কথা স্বীকার করেন। ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত তাদের প্রেমের সম্পর্ক ছিল। ২০১২ সালে স্নো হোয়াইট অ্যান্ড দ্যা হান্টসম্যান এর পরিচালক এর সাথে তাদের সম্পর্ক বলে পাওয়া যায়। যার কারণে রবার্ট প্যাটিনসনের সাথে তার সম্পর্ক ছিন্ন হয়।
Image result for kristen stewart"
২০১৩ সালে প্রযোজক অ্যালিসিয়া কার্গিল এর সাথে সম্পর্ক ছিল বলে জানা যায়। এরপর ২০১৬ সালে ফ্রান্স সিঙ্গার সোকো সাথে সম্পর্ক ছিল। আবার নিউ জিল্যান্ড মডেল স্টেলা ম্যাক্সওয়েল এর সাথে দেখা যায়। ২০১৮ সালে সারা দিনকিন সাথে সম্পর্ক ছিল। ২০১৯ এ স্ক্রীন রাইটার ডাইলেন মেয়ের সাথে সম্পর্ক বলে জানা যায়। তিনি একটি সাক্ষাতকার এ জানান যে তিনি উভলিঙ্গ। তাই তার প্রেমের সম্পর্ক মেয়ের সাথেও হয়।
Image result for kristen stewart"
তারকালয়/০৩/১২/১৯ রিয়া

Previous ArticleNext Article