বিনোদন, সেলিব্রিটি বার্তা

ভারতীয় জনপ্রিয় অভিনেত্রী কৃতি শ্যাননের জানা অজানা তথ্য

কৃতি শ্যানন একজন ভারতীয় মডেল এবং চলচ্চিত্র অভিনেত্রী। মডেলিংয়ের মাধ্যমে মিডিয়াতে আগমন করার পরে তিনি সুকুমারের তেলেগু চলচ্চিত্র ১ নেনোক্কাদিন-এ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। তার প্রথম বলিউড চলচ্চিত্র ছিল সাব্বির খানের রোমান্টিক এ্যাকশনধর্মী চলচ্চিত্র হিরোপতি। উক্ত চলচ্চিত্রে অসাধারণ অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কার শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী লাভ করেন। ২০১৬ সালে সেপ্টেম্বর এ নিজস্ব ক্লথ ব্র্যান্ড মিস টেকেন লঞ্চ শুরু করেন।

Image result for kriti sanon

বর্তমানে পানিপাত চলচিত্রে পার্বতী বাই মারাঠি মহিলা ভূমিকায় অভিনয় করেছেন। চলচ্চিত্র টি ২০১৯ এর ৬ ডিসেম্বর মুক্তি পায়। উক্ত চলচ্চিত্রে তার সহ অভিনেতা হলেন আরজুন কাপুর, সাঞ্জায় দত্ত।  বানিজ্যিক ভাবে সাফল্য অর্জন করেছে।চলচ্চিত্র টি ৪ দিনের মধ্যে ১৭.৭৮ কোটি টাকা আয় করেছে।

Image result for kriti sanon panipat look

২০১৪ সালে রোমান্টিক এ্যাকশনধর্মী চলচ্চিত্র  হিরোপাতি চলচ্চিত্র মাধ্যমে কৃতির বলিউডে এ পদার্পণ ঘটে। তার পর অসংখ্য সাফল্যজনক চলচ্চিত্রের করেছেন তিনি। ২০১৫ তে তার জনপ্রিয় রোমান্টিক  হাস্যরসাত্মক এ্যাকশনধর্মী চলচ্চিত্র রোহিত শেঠি পরিচালিত দিলওয়ালে উক্ত চলচ্চিত্র সহঅভিনেতা ছিলেন ভারুন ধাওয়ান ও শাহরুখ খান , কাজল। সিনেমাটি বানিজ্যিক ভাবে সাফল্য অর্জন করে। তার পর ২০১৭ তে বারেলী কি বরফি সিনেমাটি মুক্তি পাওয়ার পর সাফল্য অর্জন করে। উক্ত সিনেমাটিতে তার সহ অভিনেতা ছিলেন আয়ুষ্মান খুরানা। 

Image result for kriti sanon dilwale

১৯৯০ সালে ২৭ জুলাই নিউ ধিল্লী তে জন্ম হয় কৃতীর । তার বাবার নাম রাহুল শ্যানন তিনি একজন চাটার্ট একাউন্ট তার মার নাম গীতা শ্যানন তিনি একজন শিক্ষিকা। তার একটি ছোট বোন আছে। তিনি পাঞ্জাবী পরিবারের মেয়ে। তিনি ধিল্লি পাবলিক স্কুল এ পড়েন। তিনি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন জয়পি ইনস্টিটিউট অফ টেকনলজি।

Image result for kriti sanon ফামিল্য

এছাড়াও তিনি অসংখ্য পুরস্কার ও সম্মাননা পান। তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে ২০১৫ সালে ফিল্মফয়ার পুরষ্কার, আইফফা পুরস্কার, স্টারডাস্ট পুরষ্কার, স্ক্রীন আওয়ার্ড, ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমী পুরস্কার, ২০১৬ তে আইছ টি পুরস্কার, স্টার স্ক্রীন আওারদ, ২০১৮ তে জি চিনে পুরস্কার ইত্যাদি।

 

Image result for kriti sanon awards

২০১৪ সালে অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্র কাজ করেছেন। অন্যতম হলো ২০১৫ তে রোমান্টিক  হাস্যরসাত্মক সিনেমা দিলওয়ালে, ২০১৭ তে রোমান্টিক  হাস্যরসাত্মক সিনেমা  বারেলি কি বরফি , স্ত্রী, ২০১৯ তে লুকা চুপি, হাস্যরসাত্মক নাট্যচলচ্চিত্র  হাউসফুল ৪ ইত্যাদি। তার চলচ্চিত্র বাণিজ্যিকভাবে সাফল্য অর্জন করে। তেলুগু সিনেমাতে বেশি জনপ্রিয় না হলেও বলিউডে খুব অল্প সময়ে সফলতা অর্জন করতে পেরেছে কৃতি শ্যানন।

Image result for kriti sanon housefull 4

 

তারকালয়/১০/১২/১৯ রিয়া

Previous ArticleNext Article