বিনোদন, সেলিব্রিটি বার্তা

ভারতের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের নতুন তথ্য অনুসন্ধান!!!!

দীপিকা পাড়ুকোন একজন ভারতীয় অভিনেত্রী ও মডেল। সবচেয়ে জনপ্রিয় এবং সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী ভারতীয় তারকাদের মধ্যে একজন। তিনি হিন্দি, তামিল ও কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন কিন্তু বলিউডে চলচ্চিত্রে অভিনয় এর মাধ্যমে তার কর্মজীবন প্রতিষ্ঠিত করে। ২০১৬ সালের বিশ্বের শীর্ষ ১০ জন সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রীগনের তালিকায় স্থান করে নিয়েছেন।  ঐশ্বরিয়া কন্নড চলচ্চিত্র  নামমাত্র চরিত্রে ২০০৬ সালে প্রথম অভিনয় করেন। পরবর্তীতে ২০০৭ সালে তার প্রথম বলিউড ব্লকবাস্টার চলচ্চিত্র ওম শান্তি ওম যা বানিজ্জিকভাবে সাফল্য অর্জন করে।
Related image
মুক্তি পায় ২০১৯ এ ১০ ডিসেম্বর মুক্তি পেল ‘ছপাক’ সিনেমার ট্রেলার।চলতি বছরের মার্চ মাসে দীপিকার ফার্স্ট লুক প্রকাশিত হওয়ার পর থেকেই সিনেমাটি নিয়ে আলোচনা ও প্রতীক্ষার প্রহর গোনা শুরু হয়। এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে দীপিকা বলেন, এর আগে পর্যন্ত আমি মনে করতাম, সঞ্জয়লীলা বানসালির সিনেমায় কাজ করা সবচেয়ে কঠিন ব্যাপার। কিন্তু এখন মনে হচ্ছে, আমার জীবনে সবচেয়ে কঠিন কাজ এই সিনেমাতেই করেছি।
 Related image
তিনি ১৯৮৬ সালে ৫ জানুয়ারিতে ডেনমার্ক, কোপেনহেগেনে জন্মগ্রহণ করেন এবং বেঙ্গালুরুতে বেড়ে উঠেন। তার বাবার নাম প্রকাশ পাড়ুকোন ও মার নাম উজ্জ্বলা পাড়ুকোন। তার একটি ছোট বোন আছে। তিনি ২০০৮ সালে রণবীর কাপুর এর সাথে গভীর প্রেমের সম্পর্কে ছিলেন। তার পরের বছর তাদের সম্পর্ক ছিন্ন হয়। ২০১৭ সালে তিনি রণবীর সিং-এর সাথে তার সম্পর্কের কথা জানান। সঞ্জয় লীলা ভন্সালীর “গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা” ছবির সেটে তাদের পরিচয় ও প্রেমের শুরু হয়েছিল। ২০১৮ সালের নভেম্বরে তারা ইতালির লেক কোমোতে কঙ্কানি ও সিন্ধি রীতিতে বিবাহবন্ধনে আবদ্ধ হন।
 Image result for deepika padukone family pic
 অভিনয় করা তার জীবনের লক্ষ্য ছিল না। তিনি জাতীয় পর্যায়ে ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করেছিলেন, কিন্তু ফ্যাশন মডেল হওয়ার জন্য তিনি খেলোয়াড় পেশার ইতি টানেন। ২০০৭ সালে তার প্রথম বলিউড ব্লকবাস্টার চলচ্চিত্র ওম শান্তি ওম মুক্তি পায় যেখানে তিনি দ্বৈত চরিত্রে অভিনয় করেন এবং বানিজ্যিক ভাবে সাফল্য অর্জন করেন। তিনি ২০১৩ সালে ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি, হাস্যরসাত্মক নাট্য চলচ্চিত্র চেন্নাই এক্সপ্রেস এবং ২০১৪ সালে হ্যাপি নিউ ইয়ার চলচ্চিত্রে সাফল্যের সাথে অভিনয় করেন যা সর্বোচ্চ-আয়কারী বলিউড চলচ্চিত্রের তালিকায় স্থান নেয়। এছাড়াও ২০১৩ সালে গোলিয়োঁ কী রাসলীলা রাম-লীলা,২০১৫ সালে হাস্যরসাত্মক-নাট্য চলচ্চিত্র পিকু, বাজীরাও মস্তানী ২০১৮ তে পদ্মাবতী চলচ্চিত্র অভিনয় করে সাফল্য অর্জন করেন।
 Related image
দীপিকা পাড়ুকোনের প্রথম অভিনীত হলিউড চলচ্চিত্র হল ২০১৭ সালে এক্সএক্সএক্স: রিটার্ন অফ জান্ডার কেজ। উক্ত সিনেমাটি বিশ্বব্যাপী ৩৪৫ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি আয় করে। তার সবকটি চলচ্চিত্রই আন্তর্জাতিকভাবে ও বানিজ্যিকভাবে সফলতা অর্জন করে। তিনি অসংখ্য পুরস্কার অর্জন করেন। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে উল্লেখযোগ্য হলো ফিল্মেয়ার অ্যাওয়ার্ড, আইফা অ্যাওয়ার্ড, স্ক্রিন অ্যাওয়ার্ড, ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড ইত্যাদি।
Related image
তারকালয়/১০/১২/১৯ রিয়া
Previous ArticleNext Article