বিনোদন, লাইফস্টাইল, সেলিব্রিটি বার্তা

ভারতের সর্বকালের জনপ্রিয় সেরা অভিনেত্রী দিব্য ভারতীর জানা অজানা কিছু তথ্য

দিব্যা ভারতী হল ভারতের ১৯৯০ দশকের জনপ্রিয় একজন অভিনেত্রী। তার পুরো নাম দিব্যা ওম প্রকাশ ভারতী। তিনি ১৯৯০ দশকের তেলুগু চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে প্রথম চলচ্চিত্র এ অভিষেক করেন। তিনি হিন্দী চলচ্চিত্র শুরুর আগে তেলুগু ১৯৯০ সালে বাবলি রাজা চলচিত্র প্রথম অভিনয়ের মাধ্যমে চলচিত্র জগতে কর্মজীবন শুরু করেন।

Image result for divya bharti"

এরপর ১৯৯২ সালে বিশ্বআত্মা চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে হিন্দি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। ১৯৯২ সালে শো লা অর শবনম এবং শাহরুখ খান ও ঋষি কাপুর এর সাথে প্রথম ছবি দিওয়ানা করেন যা বানিজ্যিকভাবে সফলতা লাভ করে। যার জন্যে তিনি ফিল্ম ফেয়ার পুরষ্কার পান।

Image result for divya bharti"

 

তার আরও সাফল্য সিনেমা  হল বিশ্বআত্মা,  শো লা অর শবনম,দিওয়ানা  দিল্ল কা ক্যায়া কাসুর, জান সে পেয়ারা, বল্বান, দিল্ল আশ্না হাআয়, দুশ্মান জামানা, সাত্রঞ্জ, রঙ। তিনি শুদ্ধভাবে হিন্দি, ইংরেজি এবং মারাঠি বলতে পারতেন। প্রাথমিক জীবনে ভারতী তার বুদ্বুদপূর্ণ ব্যক্তিত্ব এবং জন্যে পরিচিত ছিলো।তিনি অভিনেত্রী কাইনাত অরোরার দ্বিতীয় পিসতুত বোন ছিলেন।

Image result for divya bharti dewana

দিব্য ভারতী ১৯৭৪ সালে ২৫ ফেব্রুয়ারি তারিখ ভারতের মুম্বাই শহরে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম ওম প্রকাশ ভারতী ও মাতার নাম মিতা ভারতী যিনি তার বাবার দ্বিতীয় স্ত্রী ছিলেন। দিব্য ভারতীর ছোট ভাই ছিল। দিব্য ভারতী জুহু, মুম্বাইয়ে মানিকজী কুপার উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেন, যেখানে একই সময়ে অভিনেতা ও পরিচালক ফারহান আখতার পরতেন। দিব্য ভারতী নবম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেন।

Image result for divya bharti"

তারপর তিনি চলচিত্র জগতে পা রাখেন। ১৯৯০ সালের দিকে তার চলচিত্র বানিজ্যিকভাবে সফল হয়।১৯৯২ ও ১৯৯৩ সালে প্রথমার্ধে তিনি ১৪টি হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন, যা আজও বলিউডে রেকর্ড হিসাবে অভিষেক হয়ে আছে। তার দাম্পত্য জীবনের সঙ্গী ছিলেন সাজিদ নাদিয়া ওয়ালা। তিনি হলেন একজন চলচিত্র পরিচালক ও প্রযোজক। শোলা অর শবনম চলচিত্রের মাধ্যমে তাদের দেখা হয় এবং প্রেমের সম্পর্ক গড়ে। ১৯৯২ সালে ১০ মে তাদের বিয়ে হয়। তাদের বিয়ে গোপনভাবে পরিবারসহ হয়।

Image result for divya bharti"

মাত্র ১৯ বছর বয়সে মৃত্যু বরণ করেন। ১৯৯৩ সালে ভারসোভা, মুম্বই শহরে তার ৫ তলা অ্যাপার্টমেন্ট থেকে নিচে পড়ে মারা যান। প্রত্যক্ষদর্শীরা জানান ভারসাম্য হারানোর ফলে তিনি ব্যালকনি থেকে নিচে পড়ে যান। কিন্তুু তার এই আকস্মিক মৃত্যু, দুর্ঘটনাজনিত না হত্যাকাণ্ড তা আর স্পষ্ট হয়নি। মৃত্যুর পর তার অনেক চলচিত্র মুক্তি পায় যা আংশিকভাবে ডাবকৃত ছিল।

 

 

Image result for divya bharti"

 

 

 

তারকালয়/০২/১২/১৯ রিয়া

Previous ArticleNext Article