বিনোদন, সেলিব্রিটি বার্তা

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ মুকুটধারী শিলা !!!

প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ নির্বাচিত হয়েছেন শিরিন আক্তার শিলা। প্রতিযোগিতার বিভিন্ন ধাপ পেরিয়ে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে তার নাম ঘোষণা করা হয়। শিলার মাথায় মুকুট পরিয়ে দেন মিস ইউনিভার্স ও ভারতীয় অভিনেত্রী সুস্মিতা সেন। সুস্মিতা সেন রাত ৯টার পর মঞ্চে আসেন। মঞ্চে দাঁড়ানো সেরা দশজনের সঙ্গে কুশল বিনিময় করেন।

Related image

এরপর মাইক্রোফোন হাতে মিলনায়তনে ভর্তি দর্শকের উদ্দেশ্যে সুস্মিতা বললেন, ‘কেমন আছো সবাই? আবার বাংলাদেশে এলাম। যখনই বাংলাদেশে আসি, নিজের ঘর মনে হয়।’ তিনি আরও বলেন, ‘আমি যখন মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ছিলাম, তখন ইংরেজি বলতে পারতাম না, ভাষা বড় কথা না, আত্মবিশ্বাসই বড় ব্যাপার। বাংলাদেশের অন্যতম সেরা সুন্দরী, বুদ্ধিমতী, অভিজাত, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্বের দরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ বলেন থাকেন মিস ইউনিভার্স চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক।

Related image

বার্ষিকভিত্তিতে আয়োজিত আন্তর্জাতিক সৌন্দর্য্য প্রতিযোগিতাবিশেষ। এ প্রতিযোগিতাটি মিস ইউনিভার্স সংস্থা কর্তৃক পরিচালিত হয়ে থাকে। মাসখানেক আগে থেকে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন কাজ শুরু হয়। প্রাথমিক বাছাইয়ে অংশ নেওয়ার জন্য ২৯ আগস্ট পর্যন্ত ৮ হাজার প্রতিযোগী নাম নিবন্ধন করেন। নিবন্ধন শেষে শুরু হয় অডিশন রাউন্ড। এরপর মূল প্রতিযোগিতা। এর মাঝেই ছিল গ্রুমিং ও ফিল্মিং রাউন্ড।

Related image

পর্যায়ক্রমে বিভিন্ন ধাপ শেষে অনুষ্ঠিত হলো ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। শিরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞানে তৃতীয় বর্ষে অধ্যয়নরত। তার বাড়ি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। বিজয়ী ঘোষণা করার পর শিরিন আক্তার শিলা বলেন, আজ থেকে আমিই বাংলাদেশ। আমার বাবা একজন সৈনিক। বাবার মতো আমিও দেশের জন্য কাজ করব। দক্ষিণ কোরিয়ায় আগামী ১৯ ডিসেম্বর বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর।

Related image

শিলা ওই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। ২০১৯ সালের মিস ইউনিভার্সের মুকুট উঠল দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজির মাথায়। রবিবার রাতে আটলান্টায় বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় জয়লাভের পর তাঁকে মুকুট পরিয়ে দিলেন মিস ইউনিভার্স ২০১৮ ক্যাটরিয়োনা গ্রেজি।

Related image

চ্যাম্পিয়ন শিলার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকা মূল্যের মুকুট (ক্রাউন) পরিয়ে দেন ১৯৯৪ সালের ‘মিস ইউনিভার্স’ ও বলিউড তারকা সুস্মিতা সেন। প্রথম রানারআপ হয়েছেন আলিশা ইসলাম এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন জেসিয়া ইসলাম। এই প্রতিযোগিতার মূল বিচারক হিসেবে ছিলেন সংগীত তারকা ও অভিনেতা তাহসান খান, রূপ বিশেষজ্ঞ কানিজ আলমাস খান, হেরিটেজ ক্র্যাফটসের তুতলি রহমান, রুবাবা দৌলা, ফারজানা চৌধুরী, সাবেক ক্রিকেটার আতাহার আলী খান প্রমুখ।

Related image

 

তারকালয়/১০/০১/২০২০ রিয়া

Previous ArticleNext Article