বিনোদন, সেলিব্রিটি বার্তা

রাজকাপুরের কন্যা ঋতু নন্দা মারা যাওয়ায় বলিউড শোকাহত

ভারতের কিংবদন্তি অভিনেতা রাজ কাপুরের মেয়ে অভিনেতা ঋষি কাপুর, রণধীর কাপুর ও রাজিব কাপুরের বোন ঋতু নন্দা মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭১ বছর।  মঙ্গলবার সকালে ঋতুর মৃত্যুর খবর শোকে ভাসিয়েছে কাপুর, নন্দা ও বচ্চন পরিবারকে। দীর্ঘদিন ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন ঋতু। চলছিল চিকিৎসাও। গত বছর তার ভাই ঋষি কাপুরের ক্যানসারের খবর সামনে এলেও, ঋতুর অসুখের কথা মিডিয়ার সামনে আসেনি।

Related image

ক্যানসারকে জয় করে আবার স্বাভাবিক জীবনে ফিরে এসেছিলেন ভাই ঋষি কাপুর। কিন্তু হার মানলেন তার বোন।   জীবদ্দশায় ঋতু জীবন বীমা ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। তার স্বামী প্রয়াত শিল্পপতি রাজন নন্দা। এছাড়া অভিনেতা অমিতাভ বচ্চনের মেয়ে শ্বেতা নন্দার শাশুড়ি ঋতু। অমিতাভ বচ্চন ব্লগে লিখেছেন, শ্বেতার শাশুড়ি ঋতু নন্দা হঠাৎ রাত ১.১৫ মিনিটে মারা গেছেন। এছাড়া কাপুর পরিবারের সদস্যসহ অন্যরা ঋতু কাপুরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

Related image

জানা গেছে, রাজ কাপুরের বড় মেয়ে ঋতুর শেষকৃত্য সম্পন্ন হয়েছে মঙ্গলবার দুপুর ১টা ৩০মিনিটে দিল্লির লোধি রোড মহাশশ্মানে। তার আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েছেন নীতু কাপুর। সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা পোস্ট করেছেন নীতু ও তার মেয়ে ঋদ্ধিমা কাপুর সাহনি। ঋষির কন্যা রিদ্ধিমা কাপুর সাহনিও ছবি পোস্ট করে লেখেন, “আমার দেখা সবচেয়ে সহৃদয়, নরম স্বভাবের মানুষ – তোমার মতো আর কেউ হয় না এখন – শান্তিতে থেকো বুয়া (পিসি)…”

Image result for ঋতু নন্দা মারা গেছেন

ঋতু নন্দার জন্ম ৩০ অক্টোবর ১৯৪৮ সালে। তার এক পুত্র নিখিল নন্দা ও এক মেয়ে নাতাশা নন্দা। তার পুত্র নিখিল নন্দার বিয়ে হয় অমিতাভ বচ্চনের কন্যা শ্বেতার সঙ্গে। তাঁর দুই নাতিনাতনি নব্য নভেলি নন্দা এবং অগস্ত্য নন্দা। অভিনেতা ঋষি কাপুর, রণবীর কাপুর, এবং রাজীব কাপুরের বোন ঋতু নন্দা। তবে কথনো অভিনয়কে পেশা হিসেবে নেননি তিনি। বরং শিল্পোদ্যোগী এবং সফল ব্যবসায়ী হিসেবে গড়ে তুলেছিলেন নিজস্ব পরিচয়।

Related image

 

কিংবদন্তি অভিনেতাদের মাঝে বড় হয়েও নিজে অভিনেত্রী হননি। মঙ্গলবার নয়াদিল্লিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ২০১৩ সালে ক্যান্সার ধরা পড়ার পর মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন ছিলেন ঋতু নন্দা। তাঁর প্রাপ্ত একাধিক সম্মান এবং পুরস্কারের মধ্যে রয়েছে একটি বিশেষ রেকর্ড, এক দিনে ১৭ হাজারটি পেনশন পলিসি বিক্রি করার। এই কৃতিত্বের ফলে ‘গিনেস বুক অফ রেকর্ডস’-এও স্থান হয় তাঁর।

Related image

তারকালয়/১৪/০১/২০২০ রিয়া

Previous ArticleNext Article