বিনোদন, সেলিব্রিটি বার্তা

হলিউডের সবচেয়ে সুদর্শন অভিনেতা রবার্ট প্যাটিনসনের অজানা তথ্য!!!

রবার্ট প্যাটিনসন একজন মার্কিন অভিনেতা। তিনি বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক গ্রহনকারী তারকা। মাত্র ১৮ বছর বয়সে তিনি চলচ্চিত্রতে কর্মজীবন শুরু করেন। রবার্ট প্যাটিনসন ২০০৫ সালে হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার চলচ্চিত্রে সেডরিক ডিগরি চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। এরপরে তিনি টোয়াইলাইট চলচ্চিত্র ধারাবাহিকে ভ্যাম্পায়ার এডওয়ার্ড কুলেনের চরিত্রে অভিনয় করে সবার নজরে আসেন।

Image result for robert pattinson

এই চলচ্চিত্র ধারাবাহিকটিতে ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত পাঁচটি চলচ্চিত্র নির্মিত হয় এবং এটি বিশ্বব্যাপী ৩৩০ কোটি মার্কিন ডলার আয় করে। এই চলচ্চিত্র ধারাবাহিকে অভিনয় তাকে খ্যাতি এনে দেয়। ২০১২ সালে তিনি ডেভিড ক্রোনেনবার্গের কসমোপোলিস চলচ্চিত্রে একজন দৃঢ, শীতল-হৃদয়ের ক্ষুরধার বুদ্বিসম্পন্ন কোটিপতির চরিত্রে অভিনয় করেন যা সমালোচকদের কাছে বেশ প্রশংসিত হয়।

Image result for robert pattinson

রবার্ট প্যাটিনসন ১৩ মে ১৯৮৬ সালে যুক্তরাজ্য, লন্ডনে জন্মগ্রহণ করেন। তার পুরো নাম রবার্ট ডগলাস টমাস প্যাটিনসন। রবার্টপ্যাটিনসন ১২ বছর বয়সে মডেলিং এর কাজ শুরু করেন। ২০১৩ সালে ডিওর হোম তাকে তাদের “ফেস অব ফ্রাগরান্স” হিসাবে নির্বাচিত করে। রবার্ট ক্লেয়ারের মা একটি মডেলিং এজেন্সিতে কাজ করেন, রবার্টের বাবা রিচার্ড মার্কিন যুক্তরাষ্ট্র থেকে মদ কারবার পাঠাতে কাজ করেন। তার বড় দুই বোন রয়েছে। লিজা প্যাটিনসন যিনি একজন সংগীতশিল্পী একজন অভিনেত্রী এবং একজন সুরকার হিসেবে বিখ্যাত হয়ে ওঠে এবং সিনে ভিক্টোরিয়া বিজ্ঞাপনদাতাদের সাথে জড়িত।

Image result for robert pattinson

তিনি শিশু পতিতাবৃত্তি, শিশু পর্নোগ্রাফি ও যৌনকর্মের জন্য শিশু পাচার বন্ধ রোধে কাজ করে যাওয়া সংস্থা “ইসিপিএটি” এবং হারিয়ে যাওয়া শিশু খুঁজে পেতে সহায়তা করা প্রতিষ্ঠান “পিএসিটি” এর সমর্থক। তিনি আন্তর্জাতিক মেডিক্যাল কোরের সদস্য এবং এই প্রতিষ্ঠানের হয়ে ক্যান্সারের বিরুদ্ধে তিনি জনসচেতনতা গঠনেও কাজ করেছেন। তার জনপ্রিয় চলচ্চিত্র গুলো হলো: হ্যারি পটার অ্যান্ড দ্য গবলেট অব ফায়ার , রিমেম্বার মি (২০১০), ওয়াটার ফর এলিফ্যান্ট (২০১১), দ্য রোভার (২০১৪),

Image result for robert pattinson

ম্যাপস টু দ্য স্টার্স (২০১৪), দ্য লস্ট সিটি অব জেড (২০১৬), টোয়াইলাইট (২০০৮), টোয়াইলাইট এর সব ধারাবাহিক ইত্যাদি। ২০১০ সালে টাইম সাময়িকী তাকে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তিদের অন্তর্ভুক্ত করে এবং একই বছর ফোর্বস সাময়িকী বিশ্বের ১০০ প্রভাবশালী তারকা তালিকায় তিনি স্থান পান। ২০১৪ সালে হিট ম্যাগাজিন বর্ষ কম বয়সী ধনী ব্রিটিশ তারকায় তৃতীয় স্থান পান ৮২.৮৯ মিলিয়ন ডলার আয়ের মাধ্যমে।

রবার্ট প্যাটিনসনের সাথে  অভিনেত্রী ক্রিস্টেন স্টুয়ার্ট সম্পর্কের কথা স্বীকার করেন। টোয়াইলাইট চলচ্চিত্র ধারাবাহিকে সহ অভিনেত্রী ছিলেন ক্রিস্টেন। সেখান থেকেই শুরু হয় তাদের প্রেম। ২০০৯ থেকে ২০১২ পর্যন্ত তাদের প্রেমের সম্পর্ক ছিল। ২০১২ সালে স্নো হোয়াইট অ্যান্ড দ্যা হান্টসম্যান এর পরিচালক এর সাথে ক্রিস্টেন স্টুয়ার্ট সম্পর্ক বলে পাওয়া যায়। যার কারণে রবার্ট প্যাটিনসনের সাথে তার সম্পর্ক ছিন্ন হয়। বর্তমানে তিনি বিভিন্ন চলচ্চিত্র অভিনয়ের জন্য বাস্ত সময় পার করছেন।

Image result for robert pattinson

তারকালয়/০৯/০২/২০২০ রিয়া

Previous ArticleNext Article