সাজগোজ

স্পটলেস ব্রাইট স্কিনের জন্য!!!! 

ত্বকের যত্নে কোন কম্প্রমাইজ হবে না। কেননা ত্বক হচ্ছে বডির এমন একটি পার্ট যার মাধ্যমে মানুষের বাহ্যিক রুপ চেনা যায় সুতরাং এই ত্বকের সঠিক যত্ন করা আবশ্যক। যারা খুবই সুন্দর্য পিয়াসী তাদের জন্য এই আর্টিকেলটি বেস্ট। সবাই একটা স্পটলেস ব্রাইট স্কিনের আসা করে। সেজন্য আপনাকে কেমিক্যাল প্রডাক্টস এর পিছনে দৌড়াতে হবেনা। ঘরে বসেই করে ফেলতে পারেন প্রাকৃতিক উপাদান দিয়ে রূপচর্চা করে ফেলতে পারেন আর পেয়ে যাবেন স্পটলেস ব্রাইট স্কিন। আসুন জেনে নেই কিভাবে করবে? 
 
 
 
 
দুধের সরের ফেসিয়াল 
 
 
২ টেবিল চামচ দুধের সর নিন সাথে ১ চা চামচ লেবুর রস নিয়ে একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সম্পূর্ণ মুখে অল্প অল্প করে হাতের নিয়ে মাসাজ করুন ৫ মিনিট। এরপর আরও ১০ মিনিট রেখে হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। দুধের সরে আছে প্রচুর পরিমাণে প্রোটিনস যা ত্বকের পুষ্টি যোগায়। এই মাস্কটি ত্বকের মৃত কোষগুলি তুলে ফেলতে সাহায্য করে। ভেতর থেকে ময়লা তুলে ফেলে। সপ্তাহে অন্তত দুই বার ব্যবহার করলে ত্বক হবে উজ্জ্বল ও স্পটলেস 
 
 
 
 
টমেটোর ফেস প্যাক  
 
১/২ টমেটো নিয়ে পেস্ট করে নিন এরপর এতে মসুর ডালের গুড়ো ১ টেবিল চামচ, হলুদ ১ চিমটি নিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি সম্পূর্ণ মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে এরপর স্ক্রাব করে করে তুলে ফেলুন। টমেটোতে আছে অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার ত্বককে করবে ভেতর থেকে উজ্জ্বল ও স্পটলেস। সপ্তাহে অন্তত দুই বার ব্যবহার করলে ভালো ফল পাবেন। 
 
 
 
 
কমলার খোসার প্যাক  
 
কমলার খোসা শুকিয়ে গুড়ো করে নিন। অথবা সুপার শপ গুলোতে পাবেন। সেখান থেকে ২ টেবিল চামচ কমলার খোসার গুঁড়া এর সাথে মসুর ডালের গুড়ো ১ টেবিল চামচ ও ১/২ চা চামচ হলুদ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সম্পূর্ণ মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন এরপর হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহার করবেন। সেনসেটিভ অথবা যাদের এলার্জী প্রবলেম আছে তারা ব্যবহার করবেন না। বিশেষ করে কমলার খোসা বাদ দিয়ে অন্যান্য প্যাক ব্যবহার করতে পারেন। 
 
 
 
তারকালয়/০১/০২/১৯/রুপা 

Previous ArticleNext Article