সেলিব্রিটি বার্তা

সিয়াম আহমেদের জানা অজানা যতো কথা

সিয়াম আহমেদ।বর্তমান সময়ের বাংলাদেশের মিডিয়ার একজন সুদর্শন,স্টাইলিশ ও ফ্যাশন সচেতন অভিনেতা ও মডেল।ইতিমধ্যে প্রানবন্ত অভিনয় দিয়ে কোটি দর্শকের মনে জায়গা করে নিয়েছেন।তার করা অসংখ্য নাটক ও বিজ্ঞাপন এখন দর্শক জনপ্রিয়তার তালিকার শীর্ষে। গত বছর চলচ্চিত্রেও অভিষেক ঘটলো এই অভিনেতার।তার অভিনয়ের স্টাইল,ফ্যাশন দেখে অনেকেই তাকে দ্বিতীয় ‘সালমান শাহ’ বলছেন।পরিচয়টা আজ অন্যরকম থাকতে পারত। একদমই আলাদা। আজ যে পরিচয় দেশজুড়ে। টেলিভিশনের ছোট পর্দা পেরিয়ে বড় পর্দায় উদ্ভাসিত হওয়ার আগে ভালোবাসায় হাজারো কিশোরীর পোড়া মন অথবা ফাগুন হাওয়ায় শিবসার পাড়ে অভিনেতা স্বত্তার বিচরণ। কোনটিই থাকতনা।

হয়ত ভাবছেন ব্যারিস্টার পরিচয়ে পরিচিত হতেন অভিনেতা তখন? তথ্যটি সে অর্থে নতুন নয়। কারণ অনেকেই জানেন লন্ডনে ব্যারিস্টারি পড়া শেষ করেছেন এই অভিনেতা তরুণ। তাহলে আর কোন পরিচয়ে পরিচিতি থাকত তার? চমকে দেওয়া তথ্য ক্রিকেটার! ডান হাতি লেগস্পিনারের দক্ষতা তাকে ঠাঁই দিয়েছিল লন্ডনের তার বিশ্ববিদ্যালয়ের দলে এমনকি এসেক্সের যে কোন একটি পর্যায়ে। তবে সেটি খোলাসা পুরো করেন না বর্তমানে নায়ক পরিচয়ের সিয়াম।চলুন জেনে নেয়া যাক অভিনেতা সিয়াম আহমেদ সম্পর্কে কিছু তথ্য।

জন্ম-২৮ মার্চ ১৯৯০

জেলা-পিরোজপুর    

উচ্চতা-5 ফুট ৯ ইন্চি    

পেশা-ব্যরিস্টার,অভিনেতা, মডেল। 

কলেজ-নটরডেম কলেজ

বিশ্ববিদ্যালয়-হিসাববিজ্ঞান বিভাগ,ঢাকা বিশ্ববিদ্যালয়।পরবর্তীতে তিনি আইন বিষয়ে লন্ডনের নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করেছেন ।তারপর প্রায় এক বছর যুক্তরাজ্যে নর্থাম্ব্রিয়া বিশ্ববিদ্যালয়ে থেকে ব্যারিস্টার ডিগ্রীর জন্য লেখাপড়া করেন। কোর্স শেষ করে দেশে ফেরেন চলতি বছরের ১ সেপ্টেম্বর। অপেক্ষায় ছিলেন ফলাফলের জন্য। তিনি বাবা মায়ের একমাত্র সন্তান।

ক্যারিয়ার শুরু-20১২ সালে টেলিভিশন নাটক,বিজ্ঞাপন ও উপস্থাপনার মাধ্যমে।

প্রথম অভিনীত বিজ্ঞাপন– রবি

প্রথম টিভি নাটক– ভালোবাসা 101 (পরিচালক, রেদওয়ান রনি)

অভিনীত চলচ্চিত্র– (পোড়ামন-২ ২০১৮)ছবির পরিচালক-রায়হান রাফি),(দহন-২০১৮ ছবির পরিচালক-রায়হান রাফি),(ফাগুন হাওয়া-২০১৯) মুক্তি পাবে। তৌকীর আহমেদ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্মের ছবিতে বায়ান্নর ভাষা আন্দোলনের একজন সক্রিয় যোদ্ধার ভূমিকায় অভিনয় করছেন সিয়াম।

পুরস্কার ও‌ সম্মাননা-সানসিল্ক আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৭ এছাড়াও তিনি শ্রেষ্ঠ টিভি অভিনেতার জন্য মেরিল প্রথম আলো সমালোচক পুরস্কার-২০১৭ তে মনোনীত হয়েছিলেন।

প্রথম মিউজিক ভিডিও- বেয়াইন সাব যার কভার করেছেন সংগীত শিল্পী প্রিতম।

বিজ্ঞাপন সংখ্যা-20 টির অধিক

যাদের বিপরীতে অভিনয় করেছেন– পোড়ামন 2-পুজা চেরি দহন-পুজা চেরি,জাকিয়া বারি মম ফাগুন হাওয়ায়-নুসরাত ইমরোজ তিশা।

প্রিয় খেলোয়ার-মাশরাফি বিন মর্তুজা

প্রিয় অভিনেতা-মোশাররফ করিম,তাহসান

প্রিয়‌ গায়কআতিফ আসলাম

স্ত্রী-সাম্মা রুশাফি অবন্তি দীর্ঘ সাত বছর প্রেমের পর তারা পারিবারিক সম্মতিতেই 2018 সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।মিডিয়া জগতে খ্যাতি পাওয়ার আগে থেকেই তাদের সম্পর্ক।জনপ্রিয়তা হারানোর ভয়ে নায়ক-নায়িকারা সাধারণত তাঁদের প্রেমের কথা দর্শকদের কাছে চেপে যান। অনেকে বিয়ের খবর বছরের পর বছর দিব্যি লুকিয়ে রাখেন। সেখানে সিয়াম আহমেদ তার প্রথম চলচ্চিত্র মুক্তির আগেই নিজের প্রেমের কথা জানিয়েছিলেন।

স্ত্রীর জন্ম সাল-১১ই অক্টোবর ১৯৯৩

উচ্চতা-৫ ফুট ৬ ইন্চি

শিক্ষা-নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে হিউমেন রিসোর্স এ স্নাতক করেছেন ।

পেশা-অনলাইন বিজ্ঞাপন প্রতিষ্ঠান “দারাজ” এর জনসংযোগ কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

তার যে অভ্যাসটির পরিবর্তন করতে চান-তিনি নিজের ইচ্ছাতেই নিজ উদ্যোগে সবার উপকার করেন।যার সদ্ব্যবহার কেউ করেনা।তাই সিয়াম নিজের এ অভ্যাসটির পরিবর্তন করতে চান। তার বিশেষ গুনাবলি-তিনি খুব পরিশ্রমী।যেকোন চ্যালেন্জিং কাজ করতে পছন্দ করেন।নিজেকে খুব বেশি ট্যালেন্টেড মনে করেন না। তারপরও যে কোন কাজেই নিজের সর্বোচ্চ টা দেয়ার চেষ্টা করেন।

 

Tarokaloy/10 February/Shaila

 

 

Previous ArticleNext Article