সেলিব্রিটি বার্তা

তরুন প্রজন্মের নাটকের গুরু- আফরান নিশোর জানা অজানা!!!! 

আহমেদ ফাজলে রাব্বী যাকে আমরা চিনি আফরান নিশো নামে। যিনি বর্তমান সময়ের বাংলাদেশের একজন জনপ্রিয় টিভি অভিনেতা। খুব অল্প সময়ে তিনি তার অভিনয়ের মধ্যে দিয়ে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে হাজারো দর্শকের মন কেরেছেন। একজন প্রানবন্ত ও বৈচিত্রময় চরিত্র অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি নাটকে অভিনয়ের পাশাপাশি মডেলিং এবং বিজ্ঞাপন করে থাকেন। তিনি অনেকবার মেরিল প্রথম আলো পুরস্কারে ভুষিত হয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশের টেলিভিশন ইন্ডাস্ট্রির অন্যতম একজন ব্যস্ত অভিনেতা। 
 
 
 
 
আফরান নিশো জন্মগ্রহণ করেন ১৯৮৮ সালের ৮ ডিসেম্বর টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলার সারন গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি ধানমন্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন এবং পরবর্তীতে ঢাকা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় পাশ করেন। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেন। প্রায় ১৪ বছর প্রেমের পর তার ভালোবাসার মানুষ তিশাকে বিয়ে করেন ২০১১ সালের ২রা মে। পরবর্তীতে ২০১৪ সালে ১২ই অক্টোবর তিনি ছেলে সন্তানের বাবা হন। তার ছেলের নাম রাখেন নির্ভান 
 
 
 
 
নিশোর মিডিয়া জগতে আসাটা কোন স্বপ্ন ছিলো না। তিনি ২০০০ সালে একটি বুটিকস এর মডেল হিসেবে কাজ করেন।কর্মজীবন শুরু করেন এখান থেকেই। এরপর তিনি কিছুদিন রেম্পে কাজ করেন। ২০০৩ সালে তার অভিনয়ের যাত্রা শুরু হয় অমিতাভ রেজার একটি বিজ্ঞাপনে কাজ করার মধ্য দিয়ে। এছারাও তিনি বিভিন্ন নির্মাতার সাথে কাজ করেন। থাইল্যান্ডে গিয়ে ডাবল কোলা ব্র্যান্ডের জিনি জিনজার ফ্লেভারের একটি বিজ্ঞাপনচিত্রে তিনি অংশ নেন। এরপরে গাজী শুভ্র, গোলাম হায়দার কিসলুকিরন মেহেদী সহ খ্যাতনামা অনেক পরিচালকের বিজ্ঞাপনে কাজ করেন তিনি। ২০০৬ সালে গাজী রাকায়াতের পরিচালনায় ঘরছাড়া নাটকের মধ্য দিয়ে টিভি নাটকে অভিষেক হয় নিশোর।এরপর থেকেই তিনি প্রায় দুই শতাধিক নাটক করেন। টেলিফিল্ম এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেন তিনি। 
 
 

 
নিশো তার বাস্তবধর্মী অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে ফেলেছেন। তার জনপ্রিয়তা এতো বেড়েছে যার জন্য তাকে নাটক ও বিজ্ঞাপনে অভিনয় করানোর জন্য অনেক নির্মাতাদের শিডিউল হাতে অপেক্ষা করতে হয় তার জন্য। প্রতিটি চ্যানেলে তার ধারাবাহিক নাটক রয়েছে। এমনকি ঈদের সময় তিনি একচেটিয়া বেশ কয়েকটি নাটকে তিনি অভিনয় করেন। কমেডিরোমান্টিক কমেডিএ্যাকশাননেগেটিভ রোল কিংবা থ্রিলধর্মী সব ধরনের ক্যাটাগরিতেই সমান তালে অভিনয় করে চলেছেন চমৎকার এই অভিনেতা । তিনিই একমাত্র অভিনেতা যাকে দর্শকরা এমনকোন চরিত্রে দেখেনি বললে ভুল হবে সেটা গ্রামের সহজ সরল যুবক থেকে , একজন মাঝির চরিত্র, একজন পাগলের চরিত্র, একজন হকার বা ফেরিওয়ালার চরিত্র, গ্যাং লিডার, একজন বাধ্য প্রেমিক বা বাধ্য স্বামী হিসেবে সব ধরনের চরিত্রে নিজেকে উজার করে দেন এই অভিনেতা। একজন অভিনেতা যে এত অসাধারন এবং ন্যাচারাল অভিনয় করতে পারে যা নিশোর অভিনয় দেখলেই সকলে উপলদ্ধি করেন। তাই তো এদেশের তরুন প্রজন্ম তাকে নাটকের বস বা গুরু বলে সম্বোধন করেন। 

 

তিনি বেশ কয়েকটি মিউজিক ভিডিওতে কাজ করেছেন। ২০১২ সালে শিমুল হাওলাদারের পরিচালনায় এবং ইমরান মাহমুদ ও পুজার গাওয়া ‘দুরে দুরে’ গানের মিউজিক ভিডিওতে অভিনয় করেন তার বিপরীতে ছিলেন উর্মিলা কর্মকার। তার এই মিউজিক ভিডিওটি এতটাই জনপ্রিয় হয়ে ছিল যে প্রথম দিনেই ইউটিউবে এর ভিউয়ার্স প্রায় দশ লক্ষ ছাড়িয়ে যায়।

 
 
নিশো অভিনিত উল্লেখযোগ্য কিছু কাজ হলো, অচেনা মানুষ, স্বপ্নগুলো ইচ্ছে মত, ইডিয়টসটার্নওভারফুলমতি, শুধু তোর জন্য, তুমি না থাকলে, লোটাকম্বলরেডরোস, বিয়ে পাগল, শেষচিঠি, আকাশের ঠিকানায়, ইঞ্জিন, ধুমকেতু, কংকাবতির চিঠি, প্রেম না দ্বিধা, আবারওদেবদাস, আকাশের ঠিকানায়, এক্স স্কয়ারহাটবিট, নিখোজ ভালবাসা, সংসার, কমলা সুন্দরী, বাক, ডাইভোর্স, হাওয়াই শহরের গল্প,গুলবাহারবুদোধয়, একটি অসমাপ্ত ভালবাসা,ঘুরে দাড়ানোর গল্প, প্রতীক্ষা, হেলফুল সাইফুলহোমটিউটর, অগোচরে ভালবাসা, জীবন সংগী, কমলার বনবাস, অনুভবে, সহজ সরল ছেলেটা এবং বহুল জনপ্রিয় নাটক বুকের বা পাশে ইত্যাদি । 

 

 
সাম্প্রতি তিনি ভালোবাসা দিবসে এক্স বয়ফ্রেন্ড ও এক্স গার্লফ্রন্ড নাটকে অভিনয় করে দর্শকের বেশ প্রশংসা অর্জন করেছেন। তিনি সব সময় বাস্তবধর্মী অভিনয় করতে পছন্দ করেন। এমনকি শুধু একটি চরিত্রে নয় বরং তিনি ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করতে চান। তিনি বেশ কয়েকটি মুভির অফার ফিরিয়ে দিয়েকেন কেননা তার ইচ্ছে হলো ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করা যার স্ক্রিপ্ট হবে সম্পূর্ণ ইউনিক ও বাস্তবধর্মী। তিনি প্রয়াত জনপ্রিয় অভিনেতা হুমায়ুন ফরিদিকে তার আইডল মানেন 
 
 
আরফান নিশো তার সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত। তার ফেসবুক আইডিতে ২ লাখেরও বেশি ফলোয়ার রয়েছে। তিনি মৃত্যুর আগ পর্যন্ত এভাবেই আমাদের মাঝে ভালো ভালো কাজ উপহার দিবেন এটাই তার স্বপ্ন। 
 
 
 
তারকালয়/০২/০৩/১৯/রুপা 
 
 

Previous ArticleNext Article